ঈশ্বর আমাকে নিখুঁত করে তৈরি করেছেন : পুতিন

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন বলেছেন, জীবনে তিনি কখনও ভুল করেননি। কারণ, ঈশ্বর চেয়েছিলেন তিনি নিখুঁত হবেন। ইতালি সফরের কয়েকদিন আগে দেশটির একটি সংবাদ মাধ্যমকে দেয়া সাক্ষাৎকারে তিনি এ দাবি করেন।
এক্সপো ২০১৫ শীর্ষক আন্তর্জাতিক মেলায় অংশ নিতে বুধবার ইতালির মিলানে পৌঁছেছেন পুতিন। সেখানে তিনি ইতালির প্রধানমন্ত্রী মাত্তিও রেনজির সঙ্গে রাশিয়ার ওপর আরোপিত পশ্চিমাদের অর্থনৈতিক অবরোধ আরোপ কী করে সরানো যায় সে ব্যাপারে আলাপ করবেন। চলতি সপ্তাহে শেষ হওয়া জার্মানির বাভারিয়ায় জি-৭ শীর্ষ সম্মেলনে একমাত্র ইতালির প্রধানমন্ত্রী মাত্তিও রেনজি রাশিয়ার ওপর অবরোধ আরোপের বিরোধিতা করেছিলেন। সাক্ষাৎকারে পুতিনকে প্রশ্ন করা হয়, ‘জীবনে এমন কি কোনো কাজ করেছেন, যার জন্য আপনাকে সবচেয়ে বেশি আক্ষেপে পুড়তে হয়, এমন কিছু যা আপনি ভুল হিসেবে বিবেচনা করেন এবং সে ভুলের পুনরাবৃত্তি আর কখনও ঘটাতে চান না?’
কিছুক্ষণ ভেবে পুতিন উত্তর দেন, ‘আমি আপনার কাছে অকপটেই বলছি আমি সে ধরনের কোনো কিছুই স্মরণ করতে পারছি না। ঈশ্বর আমার জীবন তৈরি করেছেন এমনভাবে যে আমার আক্ষেপ করার কিছুই নেই। ঈশ্বর চেয়েছিলেন, আমি নিখুঁত হব।’

No comments

Powered by Blogger.