যুক্তরাষ্ট্র ও সৌদি আরবের বিরুদ্ধে বিষোদ্গার : জামায়াত-শিবিরকে দেখা মাত্র গুলি করতে বললেন ‘মুরগি শাহরিয়ার’

জামায়াত-শিবিরকে দেখামাত্র গুলি করতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রতি আহ্বান জানিয়েছেন ‘মুরগি শাহরিয়ার’-খ্যাত ঘাতক দালাল নির্মূল কমিটির (ঘাদানিক) সভাপতি শাহরিয়ার কবির।

একই সঙ্গে এ মুহূর্তে জামায়াত-শিবিরের কথিত নাশকতা ঠেকাতে দেশে সেনাবাহিনী নামানোরও আবদার করেছেন দেশের তথাকথিত এই স্বঘোষিত মানবাধিকার কর্মী।
জামায়াতে ইসলামীকে নিষিদ্ধ করার দাবিতে গতকাল শাহবাগের তথকথিত গণজাগরণ মঞ্চে একাত্মতা প্রকাশ করতে গিয়ে তিনি এসব কথা বলেন।
এ সময় তিনি মুক্তিযুদ্ধকালে আমেরিকা ও সৌদি আরবসহ ওআইসিভুক্ত দেশগুলোর বিরুদ্ধে বিষোদ্গার করেন। তিনি বলেন, ’৭১-এর গণহত্যার সময় আমেরিকা ও সৌদি আরবসহ ওআইসিভুক্ত কিছু দেশ বাংলাদেশের বিরোধিতা করেছিল। তারা তখন এ গণহত্যা সম্পর্কে একটি শব্দও উচ্চারণ করেনি। অথচ আজ যখন সেই নরঘাতকদের বিচার করা হচ্ছে, তখন তারা জাতিসংঘ, অ্যামনেস্টি ইন্টারন্যাশনালসহ বিভিন্ন সংগঠনের মাধ্যমে মানবাধিকারের দোহাই দিচ্ছে। তাদের এ দ্বিমুখী নীতির তীব্র প্রতিবাদ জানাই।
এ সময় তিনি যুদ্ধাপরাধের সর্বোচ্চ নয়, সর্বনিম্ন শাস্তিই মৃত্যুদণ্ড হওয়া উচিত বলেও মন্তব্য করেন।
প্রসঙ্গত, ’৭১ সালের মহান মুক্তিযুদ্ধকালে ঘাদানিক নেতা শাহরিয়ার কবিরের ভূমিকা নিয়ে জনমনে ব্যাপক সংশয় রয়েছে।
তিনি মহান মুক্তিযুদ্ধকালে পাকিস্তান সেনাবাহিনীর ক্যাম্পে পাক হানাদারদের দেশি মুরগি সরবরাহ করতেন বলে অভিযোগ রয়েছে। এ কারণে তার ‘মুরগি শাহরিয়ার’ খ্যাতির ব্যাপক জনশ্রুতি রয়েছে। এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক জল্পনা-কল্পনা চলছে।
অথচ এই ঘাদানিক নেতাই মুক্তিযুদ্ধকালে মানবাধিকার লঙ্ঘনের ঘটনার জন্য দায়ীদের বিচারের দাবিতে আন্দোলন করে আসছেন। এ জন্য তিনি নিজেকে মানবাধিকার রক্ষা কর্মী বলে দাবি করে থাকেন।

No comments

Powered by Blogger.