এমপি গোলাম মাওলা রনি দেশ ছাড়লেন

সর্বত্রই সরব তিনি। সব ইস্যুতেই কথা বলেন গোলাম মাওলা রনি এমপি। আওয়ামী লীগের তরুণ এই সাংসদ সংসদে যেমন কথা বলেন। তেমনি প্রতিদিনই টকশো, ফেইস বুক, গোল টেবিল আলোচনায় থাকেন নিয়মিত।
সরকারের গঠনমূলক সমালোচনা করেন। এমনকি প্রভাবশালী মন্ত্রীদের বিরুদ্ধেও কথা বলতে পিছ পা হন না তিনি।

সরকারি দলের গঠনমূলক সমালোচক গোলাম মাওলা রনিকে আগামী এক মাস টকশোতে দেখা যাবে না। দেশ ছেড়েছেন তিনি। মার্কিন যুক্তরাষ্ট্রের উদ্দেশ্যে শুক্রবার রাতেই ঢাকা ত্যাগ করেন তিনি। তার্কিশ এয়ার লাইনসের একটি বিমানে তিনি ঢাকা ত্যাগ করেন। ১৩ মে তার দেশে ফেরার কথা রয়েছে।
মার্কিন যুক্তরাষ্ট্রের স্টেট ডিপার্টমেন্টের আমন্ত্রণে রনি সেখানে গেছেন বলে জানা গেছে।সেখানে তিনি মার্কিন প্রেসিডেন্টের সঙ্গে প্রাত:রাশ বৈঠকসহ সরকারের একাধিক গুরুত্বপূর্ণ নীতিনির্ধারণী সভায়ও যোগ দেবেন।দেশের এই সংকটময় মুহুর্তে দেশ না ছাড়লে হতো না? জানতে চাইলে বৃহস্পতিবার রাতে গোলাম মাওলা রনি বলেন, অসুবিধার কি আছে। আমি সেদেশের আমন্ত্রণে যাচ্ছি সুযোগ পেলে সরকারের দলের পক্ষেই তো কথা বলবো। আমার যাওয়া না যাওয়ার উপর বর্তমান এই সংকটের সমাধান নির্ভর করছে না। আর আমি এক মাস এলাকায় না গেলে আমার অবস্থানের কোনও হেরফের হবে না। কারণ এলাকায় আমার অবস্থান অনেক বেশি সুসংহত।
প্রভাবশালী পাঁচমন্ত্রীর বিপক্ষে কথা বলার পরপরই তার এই দেশত্যাগ। এর পেছনে কোনও রহস্য নেই তো? জানতে চাইলে গোলাম মাওলা রনি বলেন, ওদের আমি ভয় পাই না। আমাকে ভয় পাইয়ে দেওয়া সহজ না। আমার শিকড় অনেক গভীরে।

No comments

Powered by Blogger.