ময়মনসিংহে ট্রেনে অগ্নি সংযোগের ঘটনায় জামায়াত-শিবিরের ১৮ নেতাকর্মীর নামে মামলা, তদন্ত কমিটি গঠন by কবীর উদ্দিন সরকার হারুন

বিএনপির নেতৃত্বাধীন ১৮ দলের ডাকা দুই দিনের হরতালের প্রথম দিনে ময়মনসিংহে  বিচ্ছিন্ন দু’একটি ঘটনা ছাড়া ঢিলে ঢালা ভাবে পালিত হচ্ছে। জেলা বিএনপির কার্যালয়ের সামনে ছাত্রদল ও যুবদল সকালে হরতালের পক্ষে আলাদা ভাবে মিছিল করেছে।
তবে পুলিশের বাধাঁর মুখে দলীয় কার্যালয়ের সামনে থেকে নতুন বাজার মোড় পর্যন্ত মিছিল সীমাবদ্ধ থাকে। অন্যদিকে ইসলামী ছাত্র শিবির শহরের মাদ্রাসা কোয়ার্টার এলাকায় মিছিল করে রাস্তায় অগ্নিসংযোগ করে ইট-পাটকেল দিয়ে রাস্তা অবরোধ করে। পিকেটাররা শহরের স্টেশন রোড এলাকায় দুটি ককটেল বিস্ফোরন  ঘটানোর সময় পুলিশ  ধাওয়া করে এক পিকেটারকে আটক করে। শহরের রিক্সা, অটোরিক্সা, টেম্পু চলাচল স্বাভাবিক রয়েছে।
ময়মনসিংহের মাসকান্দা,শম্ভুগঞ্জ ব্রীজমোড় ও টাঙ্গাইল বাস স্ট্যান্ড থেকে আন্তঃজেলা ও দূর পাল্লার যানবাহন ছেড়ে যায়নি। তবে  ময়মনসিংহ রেলওয়ে জংশন থেকে নির্ধরিত সময়ে ট্রেন গুলি গন্ত্যব্যের উদ্দেশ্য ছেড়ে গেছে।
অপর দিকে ময়মনসিংহ রেলওয়ে জংশন স্টেশনের ওয়াশ পিটে মঙ্গলবার রাতে অপেক্ষমান ট্রেনে আগুন দেয়ার ঘটনায় জামাত-শিবিরের ১৮ নেতা-কর্মীর নামে জিআরপি থানায় একটি মামলাদায়ের করা হয়েছে। এই ঘটনায় রেলওয়ে কর্তৃপক্ষ ৪ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেছে। কমিটিকে ৩দিনের মধ্যে রির্পোট দেয়ার জন্য নির্দেশ দেয়া হয়েছে।
রেলওয়ে নিরাপত্তা বাহিনী ময়মনসিংহ চৌকির প্রধান শেখ হাবিবুর রহমান বাদী হয়ে ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনের ১৫(৩ ) ধারায় একটি মামলা নং ৪(৩)১৩ দায়ের করে। জিআরপি থানার ওসি আব্দুস সাত্তার জানান, ময়মনসিংহ রেলওয়ে স্টেশনে অপেক্ষমান ময়মনসিংহ-বঙ্গবন্ধু সেতু পূর্ব স্টেশন পর্যন্ত চলাচলকারী ২৫৩/২৫৪ যাত্রীবাহী গাড়ীর ১৮৬৫ নম্বর বগিতে হরতাল সমর্থকরা অগ্নিসংযোগ করলে বগিটি সম্পূর্ণভাবে ভস্মিভুত হয়ে যায়। এই ঘটনায় রেলওয়ে নিরাপত্তা বাহিনী ময়মনসিংহ চৌকির প্রধান শেখ হাবিবুর রহমান বাদী হয়ে এই মামলাটি করেছে।
মামলায় শহর জামায়াতের আমীর মাওলানা মোজাম্মেল হক আকন্দ, শহর ছাত্র শিবিরের সাধারণ সম্পাদক সজিবুর রহমান সজিব ,শিবির নেতা অরিফুল হক,আবু নায়েম খান, টিক্কা রাজিব,রাসেল,পিয়াস,আরমান ও আবদুল্লাহেল মামুনের ৯ জনের নাম উল্লেখ করে আরো অজ্ঞাত ৯ জনসহ মোট ১৮ নেতা-কর্মীর নামে ময়মনসিংহ রেলওয়ে থানায় মামলা দায়ের করা হয়েছে।
রেলওয়ের ঢাকা বিভাগীয় কর্মকর্তা সরদার সাহাদাৎ আলী ময়মনসিংহে মঙ্গলবার রাতে ট্রেনে অগ্নি সংযোগের ঘটনায় আজ বুধবার  রেলওয়ের ট্রাফিক ইন্সপেক্টর হামিদুল ইসলাম খানকে প্রধান ও রেলওয়ে নিরাপত্তা বাহিনী ময়মনসিংহ চৌকির প্রধান শেখ হাবিবুর রহমান,উর্ধতন উপ সহকারী প্রকৌশলী  আনোয়ার হোসেন,হেড টিএক্স আর আজিজুল হককে সদস্য করে ৪ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেছে। কমিটিকে ৩দিনের মধ্যে তদন্ত প্রতিবেদন দেয়ার জন্য নির্দেশ দিয়েছেন।

No comments

Powered by Blogger.