সংঘাতের রাজনীতি পরিহারের আহ্বান গোলাম আযমের

জামায়াতের সাবেক আমীর অধ্যাপক গোলাম আযম দেশের সকল নেতা-নেত্রী এবং সুশীল সমাজকে ঐক্যবদ্ধভাবে দেশ গড়ার কাজে আত্মনিয়োগ করার আহ্বান জানিয়েছেন।
দল ও মতের ঊর্ধ্বে উঠে, প্রতিহিংসা, হানাহানি ও সংঘাতের রাজনীতি পরিহার করে, দেশের কল্যাণে একতাবদ্ধ হওয়ারও আবেদন জানান তিনি। গতকাল স্ত্রী সৈয়দা আফিফা আযমসহ পরিবারের সদস্যরা বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের প্রিজন সেলে তার সঙ্গে সাক্ষাৎ করতে গেলে তাদের মাধ্যমে তিনি এ আহ্বান জানান। সৈয়দা আফিফা আযম স্বাক্ষরিত এক বিবৃতিতে এ কথা বলা হয়। এতে আরও বলা হয় দেশের
 মানুষ এবং দেশের বর্তমান সংঘাতময় রাজনীতির ভবিষ্যৎ নিয়ে তিনি অত্যন্ত উদ্বিগ্ন। দেশ-জাতি একাত্ম ও সংঘবদ্ধ হয়ে উন্নতির জন্য কাজ করা ছাড়া কোন বিকল্প নেই বলে তিনি মনে করেন। দল, মত, পথ ইত্যাদির ঊর্ধ্বে উঠে জাতীয় নেতৃবৃন্দ যেন দেশের উন্নতির জন্য একতাবদ্ধ হয়ে কাজ করেন এবং দেশকে উন্নতি ও অগ্রগতির পথে নিয়ে যেতে পারেন, তিনি তার জন্য আন্তরিকভাবে দোয়া করছেন। আফিফা আযম বলেন, অধ্যাপক গোলাম আযমের কারা জীবনের ৪৩০ দিন অতিবাহিত হয়েছে গতকাল। তিনি শারীরিকভাবে পুরো সুস্থ নেই। তবে, ৯০ ঊর্ধ্ব একজন বৃদ্ধ যে সব জটিলতায় ভোগেন তিনি আল্লাহ্‌র রহমতে তার অনেক কিছু থেকেই মুক্ত। মানসিকভাবে তিনি অত্যন্ত দৃঢ়। নিজের জীবন নিয়ে তিনি আদৌ বিচলিত নন। শাহাদাতের জযবা নিয়ে জীবনের ৬০ বৎসর যিনি অতিক্রম করেছেন। মৃত্যু তাঁর নিকট তুচ্ছ। মৃত্যুকে তিনি পরোয়া করেন না। তিনি জানেন, জীবন-মৃত্যুর ফায়সালা আসমানে হয়, জমীনে নয়। তাই তাকে দেখে আমরা অনুপ্রাণিত।

No comments

Powered by Blogger.