হরতালের আগে রাজধানীতে ৫ যানে আগুন

হরতাল সামনে রেখে রাজধানীতে পিকআপ ভ্যান ও চারটি যাত্রীবাহী বাসে অগ্নিসংযোগ করেছে হরতাল সমর্থকরা। তবে এসব ঘটনায় কাউকে আটক করতে পারেনি পুলিশ।
রোববার দুপুরে পল্টন, মালিবাগ, কাপ্তানবাজার, ফার্মগেট ও নয়াপল্টনের বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এসব যানবাহনে দেওয়া হয়।
বেলা পৌনে ১টার দিকে পল্টনে জাতীয় ক্রীড়া পরিষদ ভবনের সামনে নিউ-ভিশন নামের একটি বাসে ভাঙচুর ও অগ্নিসংযোগ করা হয়। বায়তুল মোকাররমের পাশের এক দোকানি জানান, বাসটি যাত্রী নিয়ে মতিঝিল থেকে মিরপুর যাওয়ার সময় দুর্বৃত্তরা ক্রিকেটের স্ট্যাম্প দিয়ে গাড়িতে ভাঙচুর চালায়। এ সময় হুড়োহুড়ি করে নামতে গিয়ে কয়েকজন যাত্রী আহত হয়। এরপরই তারা বাসটিতে আগুন ধরিয়ে দেয়। বাসযাত্রী জিয়াউর রহমান জানান, বাসটি পল্টনে এলে হঠাৎ করে একদল দুর্বৃত্ত এসে বাসটিতে ভাঙচুর ও পরে পেট্রোল ঢেলে অগ্নিসংযোগ করে পালিয়ে যায়। দায়িত্বরত সার্জেন্ট মশিউর রহমান একই কথা জানান।
দমকল বাহিনীর সদস্যরা আগুনের খবর পেয়ে ঘটনাস্থলে এসে আগুন নেভায় বলে জানান মশিউর।

এদিকে, প্রত্যক্ষ্যদর্শীরা জানান, দুপুর দেড়টার দিকে মালিবাগ ও কাপ্তানবাজারে যাত্রীবাহী বাসে অগ্নিসংযোগ করে হরতাল সমর্থকরা।

কাপ্তানবাজারে ঢাকা-মুন্সীগঞ্জ রুটের বাসটি দাঁড়িয়ে ছিল। দুর্বৃত্তরা আকস্মিকভাবে এতে আগুন দেয়। মালিবাগের বাসটি রাজধানীর অভ্যন্তরীণ রুটে যাত্রী পরিবহন করছিল।

দুপুর ২টা ২০ মিনিটে ফার্মগেটে আনন্দ সিনেমা হলের সামনে একটি যাত্রাবাহী বাসে আগুন দেয় হরতাল সমর্থকরা। এসময় ওই এলাকায় যান চলাচল বন্ধ হয়ে যায়। পরে ফায়ার সার্ভিস এসে আগুন নিভিয়ে ফেলে। তেজগাঁও থানার উপ-পরিদর্শক (এসআই) জাহাঙ্গীর আলম ফার্মগেটে বাসে আগুন দেওয়ার ঘটনা নিশ্চিত করে জানান, বাসটি ৬ নম্বর রুটের। শেষ খবর পাওয়া পর্যন্ত ওই এলাকায় যান চলাচল এখনও বন্ধ রয়েছে।

আটক নেতাকর্মীদের মুক্তির দাবিতে সোমবার ও মঙ্গলবার হরতাল ডেকেছে বিএনপিসহ ১৮ দলীয় জোট।

No comments

Powered by Blogger.