রহস্যময় তরুণ নিয়ে বিপাকে জার্মান পুলিশ

তরুণের বয়স ১৭ বছর হবে। ইংরেজি বলায় বেশ পটু। দু্-একটা জার্মান শব্দও বলে। নিজেকে রে নামে পরিচয় দিয়ে জার্মান পুলিশকে সে যেসব তথ্য দিয়েছে, এতে বেশ রহস্যের সৃষ্টি হয়েছে। তরুণের পরিচয়ের ব্যাপারে নিশ্চিত হতে আন্তর্জাতিক পুলিশ সংস্থা ইন্টারপোলের শরণাপন্ন জার্মান পুলিশ।
পুলিশকে রের দেওয়া তথ্য অনুযায়ী, সে তার বাবার সঙ্গে পাঁচ বছর ধরে এক জঙ্গলে বাস করছিল। বাবা মারা যাওয়ার পর ওই জঙ্গল ছেড়ে প্রায় দুই সপ্তাহ হেঁটে বার্লিন পৌঁছায় সে। তাঁর মা ডরেন মারা যাওয়ার পর বাবার সঙ্গে জঙ্গলে একটি তাঁবুতে বাস করছিল রে। সেখানে কয়েকটি কুঁড়েঘরও ছিল। বাবার নাম রাইয়ান বললেও পরিবার সম্পর্কে আর কোনো তথ্যই পুলিশকে জানাতে পারেনি সে।
রের ভাষ্য, সপ্তাহ দুয়েক আগে জঙ্গলে তার বাবা মারা যান। সে তাঁর লাশ একটি পাথরের নিচে শুইয়ে রাখে। এরপর কম্পাস দিয়ে উত্তর দিক নিশ্চিত হয়ে হাঁটতে শুরু করে। এভাবে ৫ সেপ্টেম্বর সে বার্লিন পৌঁছায়। রে জানায়, মারা যাওয়ার আগে বাবা তাকে বার্লিনে যেতে উত্তর দিকে হাঁটার পরামর্শ দেন।
বার্লিন পুলিশের মুখপাত্র মাইকেল মাস বলেন, পাঁচ বছর ধরে জঙ্গলে থাকার কথা বললেও তার স্বাস্থ্য কিন্তু বেশ ভালো। তাকে যুব বন্দীশিবিরে পাঠানো হয়েছে।

No comments

Powered by Blogger.