সারকোজির বাগানপ্রেম মন কেড়েছে কার্লা ব্রুনির

প্রায় সবকিছুতেই ফরাসি প্রেসিডেন্ট নিকোলা সারকোজির আগ্রহ। ইতিহাস, ভূগোল, রাজনীতি—কোনোটিতেই কমতি নেই। তবে এর কোনোটিই কার্লা ব্রুনির মন কাড়তে পারেনি। ফার্স্ট লেডির মন জয় করেছে সারকোজির বাগানপ্রেম। প্রায় সব ফুলের নাম তাঁর জানা!
কার্লার মুখেই শোনা যাক তাঁর সেই প্রেমরহস্য: ‘আমি যখনই তাঁর সঙ্গে দেখা করি, এলিসি প্রাসাদের বাগানে হেঁটে বেড়াই, তিনি সব ফুলের নাম আমাকে বলে দিতেন। তিনি সব ফুলের লাতিন নাম জানেন। গোলাপ ও টিউলিপ সম্পর্কে তাঁর বিস্তর জ্ঞান।’ কার্লা বলেন, ‘এরপর আমি নিজেই নিজেকে বলতাম, হা ঈশ্বর, আমি অবশ্যই এই মানুষটিকে বিয়ে করব। তিনি একজন প্রেসিডেন্ট। তিনি ফুল সম্পর্কেও সবকিছু জানেন। এটা অবিশ্বাস্য!’
সাবেক সুপার মডেল ও শিল্পী কার্লা বর্তমানে অন্তঃসত্ত্বা। এ কারণে তিনি এখন বাগানে তেমন একটা যান না। শিগগির দ্বিতীয় সন্তানের মা হবেন কার্লা। সময়টা সংবেদনশীল হওয়ায় তিনি খুব সতর্ক। নিজেই বললেন, ‘আমি কুসংস্কারে বিশ্বাসী। তাই খুব সাবধানে চলাফেরা করছি।’
কার্লা তাঁর অনাগত সন্তান সম্পর্কে সম্প্রতি এক সাক্ষাৎকারে বলেছেন, ‘এটা আমার জন্য দারুণ খবর। তবে একই সঙ্গে এটি আবার কোনো ব্যাপারও নয়।’
দাম্পত্য জীবন সম্পর্কে কার্লার মূল্যায়ন হচ্ছে, ‘আমি নিজেই কিছুটা নিরিবিলি স্বভাবের মানুষ। আমি একান্তে থাকতে পছন্দ করি। আমাদের জীবনটাও অনেকটা সে রকমের। সারকোজিকে দিনে খুব ব্যস্ত থাকতে হয়। তাই রাত কিংবা সন্ধ্যায় আমরা যতটা সম্ভব নিজেদের জন্য কিছুটা সময় বের করি।’
সারকোজি ও কার্লা সব সময়ই পারলে গণমাধ্যমকে এড়িয়ে চলেন। এমনকি আগের চেয়ে নিজের ব্যাপারে অনেক বেশি সতর্কও কার্লা। কিন্তু ফার্স্ট লেডির ঘনিষ্ঠ বন্ধু ও ফ্রান্সের অন্যতম জনপ্রিয় সাংবাদিক ক্রিস্টিন ওকরেন্ট কার্লা ব্রুনির এ সাক্ষাৎকারটি নিতে সক্ষম হন।

No comments

Powered by Blogger.