মাওবাদীরা আমাকে হত্যা করতে চায়

ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেছেন, ‘মাওবাদীরা আমাকে হত্যা করতে চায়। আমি এখন তাদের লক্ষ্যবস্তু।’ পশ্চিম মেদেনীপুর জেলায় মাওবাদীরা দুজনকে হত্যা করার পর গত রোববার তিনি এই দাবি করেন।
মমতা দাবি করেন, ‘মাওবাদীরা আমাকে, কেন্দ্রীয় মন্ত্রী মুকুল রায় ও অন্যান্য তৃণমূল কংগ্রেস নেতাদের হত্যা করতে চাইছে।’ তিনি বলেন, কয়েক দিন আগে কয়েকজন মাওবাদীকে তাঁর কালীঘাটের বাড়ির কাছাকাছি ঘোরাফেরা করতে দেখা গেছে। কিছুদিন আগে জঙ্গলমহলে একটি সভায় এক মাওবাদী নেতা বলেন, তৃণমূল কংগ্রেসের সব নেতাই লক্ষ্যবস্তু হিসেবে তাঁদের তালিকায় রয়েছেন।
একই সঙ্গে মাওবাদীদের হুঁশিয়ার করে মমতা বলেন, তৃণমূল কংগ্রেসের নেতাদের হত্যা করে তাঁকে দমানো যাবে না। বরং যারা মানুষকে ভুল পথে পরিচালিত করছে, তাদের বিরুদ্ধে সংগ্রাম চলবে। তিনি বলেন, অস্ত্র দিয়ে নয়, রাজনৈতিকভাবে ও গণতান্ত্রিক প্রক্রিয়ায় মাওবাদীদের মোকাবিলা করা হবে।
কয়েক দিন আগে জঙ্গলমহলে এক তৃণমূল কংগ্রেস নেতাকে মাওবাদীরা হত্যা করে। গত রোববার দুজনকে হত্যা করা হয়। এ ঘটনায় ক্ষুব্ধ মমতা মাওবাদীদের জঙ্গল মাফিয়া অভিহিত করে বলেন, ‘মাওবাদী সমস্যার সুষ্ঠু সমাধান আমরা চেয়েছিলাম। আলোচনা শুরু করতে মধ্যস্থতাকারীও নিয়োগ করা হয়েছে। কিন্তু মাওবাদীরা যেভাবে হত্যাকাণ্ড চালিয়ে যাচ্ছে, এতে আর আলোচনা সম্ভব নয়।’

No comments

Powered by Blogger.