অ্যাসাঞ্জকে মানসিক হাসপাতালে পাঠানো উচিত: মায়াবতী

ভারতের উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী ও বহুজন সমাজ পার্টির (বিএসপি) প্রধান মায়াবতী গতকাল মঙ্গলবার বলেছেন, উইকিলিকসের প্রতিষ্ঠাতা জুলিয়ান অ্যাসাঞ্জকে মানসিক পুনর্বাসনকেন্দ্রে পাঠানো উচিত।
সম্প্রতি উইকিলিকসে প্রকাশিত ২০০৭ থেকে ২০০৯ সাল পর্যন্ত মার্কিন কূটনৈতিক তারবার্তায় বহুজন সমাজ পার্টির (বিএসপি) প্রধান মায়াবতীকে (৫৫) প্রধানমন্ত্রী হওয়ার ভাবনায় আচ্ছন্ন ‘প্রথম শ্রেণীর অহংসর্বস্ব নেতা’ হিসেবে বর্ণনা করা হয়।
উইকিলিকসে প্রকাশিত ওই তারবার্তার তথ্যের প্রতিক্রিয়ায় মায়াবতী ক্ষুব্ধ হয়ে গতকাল এক সংবাদ সম্মেলনে এ প্রতিক্রিয়া ব্যক্ত করেন।
মায়াবতী উইকিলিকসের এই অভিযোগ নির্বাচন সামনে রেখে রাজনৈতিক ষড়যন্ত্র বলে উল্লেখ করেছেন। মায়াবতী বলেন, উইকিলিকস প্রধান হয় পাগল হয়ে গেছেন অথবা আমাদের বিরোধীদের সমর্থন করছেন। তিনি অ্যাসাঞ্জকে আগ্রার মানসিক পুনর্বাসনকেন্দ্রে ভর্তির প্রস্তাব দিয়েছেন।
উইকিলিকসে প্রকাশিত তারবার্তায় বলা হয়, দলের সদস্য, সরকারি চাকরিজীবী ও ব্যবসায়ীদের কাছ থেকে লাখ লাখ ডলারের উপহার নেওয়ার মাধ্যমে প্রতিবছর জন্মদিন পালন করেন মায়াবতী। যখন তাঁর নতুন স্যান্ডেলের দরকার হয়, তখন পছন্দের ব্র্যান্ডের স্যান্ডেল আনতে মায়াবতীর ব্যক্তিগত বিমান মুম্বাইয়ে উড়ে যায়।

No comments

Powered by Blogger.