জয় দিয়ে ফিরলেন রোনালদিনহো

রোনালদিনহোর ফেরা আর দামিয়াওয়ের শুরু। দুটি উপলক্ষকে স্মরণীয় করে দিয়েছেন ইন্টারন্যাসিওনালের ২২ বছর বয়সী স্ট্রাইকার লিওনার্দো দামিয়াও। বিখ্যাত হলুদ জার্সির হয়ে অভিষেকেই গোল করেছেন, তাঁর একমাত্র গোলেই ঘানার বিপক্ষে প্রীতি ম্যাচটি জিতেছে ব্রাজিল।
প্রায় ১০ মাস পর ব্রাজিল দলে ফিরেছেন রোনালদিনহো। আন্তর্জাতিক ফুটবলে যেন আগন্তুক—শুরুটা এ রকম হলেও ধীরে ধীরে ফিরেছেন ছন্দে। জাদুকরি স্কিলে মুগ্ধ করেছেন উত্তর লন্ডনের ক্লাব ফুলহামের ক্রাভেন কটেজ স্টেডিয়ামের দর্শকদের। ব্রাজিল কোচ মানো মেনেজেসকে বোঝালেন, নিজেদের দেশের বিশ্বকাপের আগে নবীন এই ব্রাজিল দলটাকে ঠিকভাবে গড়ে তোলার জন্য তাঁর মতো একজন নেতাও প্রয়োজন।
রোনালদিনহোর খেলা ভালো লেগেছে মেনেজেসেরও। আর্জেন্টিনার সঙ্গে প্রীতি ম্যাচের দলেও তাই রেখেছেন বার্সেলোনা ও এসি মিলানের এই সাবেক তারকাকে। ব্রাজিল আর্জেন্টিনার সঙ্গে দুটি প্রীতি ম্যাচ খেলবে এ মাসের ১৪ ও ২৮ তারিখে।
তবে ব্রাজিলের ঘানার বিপক্ষে জয়ে গোল বা গোল করানোয় অবদান নেই রোনালদিনহোর। ৩৫ মিনিটে ঘানার অপারে লাল কার্ড দেখার ১০ মিনিট পর দামিয়াও যে গোলটি করেছেন, তাতে অবদান আরেক ‘দিনহো’, তরুণ ফার্নানদিনহোর ডিফেন্স-চেরা এক পাসের।

No comments

Powered by Blogger.