ড্রয়ে শুরু রিয়াল-বার্সার

স্প্যানিশ লিগের নতুন আরেকটি মৌসুম শুরুর আগে আবারও জমজমাট একটা লড়াইয়ের ইঙ্গিত দিল রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনা। গতকাল স্প্যানিশ সুপার কাপের ফাইনালের প্রথম লেগে ২-২ গোলে ড্র করে নতুন মৌসুম শুরু করেছে চিরপ্রতিদ্বন্দ্বী এ দুই ক্লাব। আগামী বুধবার ন্যু ক্যাম্পে অনুষ্ঠিত হবে ফাইনালের দ্বিতীয় লেগের খেলা।
উত্তেজনাপূর্ণ প্রথমার্ধে শুরুতে এগিয়ে গিয়েছিল রিয়াল মাদ্রিদ। ১৩ মিনিটের মাথায় তাদেরকে প্রথম গোলটি এনে দিয়েছিলেন জার্মান মিডফিল্ডার মেসুত ওজিল। ৩৬ মিনিটে খেলায় সমতা ফেরান ডেভিড ভিয়া। প্রথমার্ধের একেবারে শেষ মুহূর্তে বার্সেলোনাকে ২-১ গোলে এগিয়ে দেন লিওনেল মেসি। তবে খুব বেশিক্ষণ এগিয়ে থাকতে পারেনি তারা। দ্বিতীয়ার্ধের ৫৪ মিনিটে রিয়াল মাদ্রিদের পক্ষে সমতাসূচক গোলটি করেন জাবি আলোনসো। বাকি সময়ে দুই দলই জয়সূচক একটি গোলের জন্য মরীয়া হয়ে খেললেও কাঙ্ক্ষিত লক্ষ্যে বল পাঠাতে পারেনি কেউই।
তবে জয় দিয়ে শুরু করতে না পারলেও অন্য একটি খবরে আনন্দে ভেসেছেন গত মৌসুমের স্প্যানিশ লিগ ও ইউরোপিয়ান চ্যাম্পিয়নস লিগ শিরোপাজয়ী বার্সেলোনার খেলোয়াড়েরা। গতকালই নিশ্চিত হয়েছে যে আর্সেনাল থেকে আবার ন্যু ক্যাম্পে ফিরতে যাচ্ছেন তাঁদের বহু আকাঙ্ক্ষিত সতীর্থ সেস ফেব্রিগাস। ম্যাচ শেষে বার্সা কোচ পেপ গার্দিওলা বলেছেন, ‘সেস বার্সেলোনাতেই বেড়ে উঠেছে। পরে সে ধীরে ধীরে নিজেকে অনেক উঁচুতে নিয়ে গেছে। আর এর জন্য অবশ্যই আর্সেনাল কোচ আর্সেন ওয়েঙ্গার ও আর্সেনালের ভূমিকা আছে। তাঁদেরকে আমি ধন্যবাদ জানাচ্ছি। এখন আমরা সেসকে আরও অসাধারণ ফুটবলারে পরিণত করার চেষ্টা করব।’

No comments

Powered by Blogger.