জয়ে শুরু শুধু ম্যানইউর

ইংলিশ প্রিমিয়ার লিগ কতটা কঠিন, প্রথম ম্যাচেই টের পেলেন আন্দ্রে ভিলাস-বোয়াস। আগের দিন ড্রয়ে নতুন মৌসুম শুরু হয়েছে আর্সেনাল ও লিভারপুলের। কাল চেলসিকেও বরণ করতে হলো একই ভাগ্য। তাদের গোলশূন্য ড্রতে আটকে দিয়েছে স্টোক সিটি। জয় দিয়ে লিগ শুরু করেছে শুধু ম্যানচেস্টার ইউনাইটেড। কাল ওয়েস্টব্রমকে ২-১ গোলে হারিয়েছে তারা। ম্যানইউর গোল দুটির একটি রুনির, অন্যটি রেইডের আত্মঘাতী।
এফসি পোর্তোকে প্রথম মৌসুমেই ‘ট্রেবল’ জিতিয়ে তরুণ এই কোচ দায়িত্ব নিয়েছেন চেলসির। সেই চেলসিই গত ১২ মৌসুমে এই প্রথম জয় দিয়ে মৌসুম শুরু করতে ব্যর্থ হলো।
গত এক বছরে দলবদলের বাজারে ১০ কোটি পাউন্ড ঢেলেছে লিভারপুল। লক্ষ্য একটাই হারানো গৌরব পুনরুদ্ধার। দলকে তাই নতুন করে সাজিয়েছেন কোচ কেনি ডালগ্লিস। কিন্তু শুরুতেই ড্র ধাক্কা। পরশু অ্যানফিল্ডে লিভারপুল ১-১ গোলে ড্র করেছে সান্ডারল্যান্ডের সঙ্গে। আর্সেনালকে গোলশূন্য আটকে দিয়েছে নিউক্যাসল।
হতাশা এক রকম হলেও ওয়েঙ্গার ও ডালগ্লিসের ব্যাখ্যা দুই রকম। লিভারপুল কোচের কথা, নতুনদের আরও সময় দিতে হবে। আর্সেনাল কোচকে দিতে হয়েছে নতুন খেলোয়াড় কেনার প্রতিশ্রুতি।
লিভারপুল কোচ কাঠগড়ায় তুলেছেন রেফারিকেও। যুক্তিসংগত কারণও আছে। ৬ মিনিটেই বল নিয়ে বিপদ সীমায় ঢুকে পড়া লুইস সুয়ারেজকে বক্সে অবৈধভাবে ফেলে দেন সান্ডারল্যান্ডের ডিফেন্ডার কাইরান রিচার্ডসন। রেফারি পেনাল্টির বাঁশির সঙ্গে রিচার্ডসনকে হলুদ কার্ড দেখান। ডালগ্লিসের প্রশ্ন, হলুদ কার্ড কেন লাল কার্ড হলো না? সান্ডারল্যান্ড কোচও মনে করেন, ওটা লাল কার্ড হতে পারত।
রিচার্ডসনের সঙ্গে বেঁচে যায় সান্ডারল্যান্ডও। পেনাল্টি মিস করেন সুয়ারেজ। সাত মিনিট পরই অবশ্য চার্লি অ্যাডামের ক্রসে হেড করে পেনাল্টি-ব্যর্থতার দায় মেটান সুয়ারেজ। কিন্তু দ্বিতীয়ার্ধে দারুণ এক ভলিতে সান্ডারল্যান্ডকে সমতায় ফেরান সেবাস্তিয়ান লারসন। এএফপি।
এদিকে আর্সেনাল তো নতুন খেলোয়াড় বেশি কিনছেই না, উল্টো দল ছাড়তে যাচ্ছেন সেস ফ্যাব্রিগাস ও সামির নাসরি। স্বাভাবিকভাবেই এই দুজনের বিদায়ে আর্সেনালের শক্তি খর্ব হবে। সমর্থকেরা বলাবলি করছে, ওয়েঙ্গার টাকা খরচ করতে ভয় পান! ওয়েঙ্গার বলেছেন, ‘আমিও টাকা খরচ করার বিপক্ষে নই। আমরা যদি খেলোয়াড় কিনি, দল শক্তিশালী হবে। বিশ্বাস করুন, আমরা খুঁজছি।’

No comments

Powered by Blogger.