আফগানিস্তানে ন্যাটোর আরও একটি হেলিকপ্টার বিধ্বস্ত

আফগানিস্তানে ন্যাটোর আরও একটি হেলিকপ্টার বিধ্বস্ত হয়েছে। গতকাল সোমবার দেশটির পূর্বাঞ্চলে এটি বিধ্বস্ত হয়। মাত্র দুই দিন আগে ন্যাটোর হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে ৩৮ জন নিহত হওয়ার পর এ ঘটনা ঘটল।
সরকারি কর্মকর্তারা জানিয়েছেন, গতকাল হেলিকপ্টার বিধ্বস্তের ঘটনায় কোনো হতাহত হয়নি। তবে তালেবানের এক মুখপাত্র বলেছেন, এ ঘটনায় ৩৩ মার্কিন সেনা নিহত হয়েছে।
কর্মকর্তারা জানান, আফগানি-স্তানের দক্ষিণ-পূর্বাঞ্চলের পাকতিয়া প্রদেশে ন্যাটোর ইন্টারন্যাশনাল সিকিউরিটি অ্যাসিস্ট্যান্স ফোর্সের (আইএসএএফ) একটি হেলিকপ্টার গতকাল বিধ্বস্ত হয়। সংস্থাটির মুখপাত্র লেফটেন্যান্ট কর্নেল ডেভিড ডোহেরটি জানান, এ দুর্ঘটনায় কেউ হতাহত হয়নি। তবে তালেবান মুখপাত্র জাবিউল্লাহ মুজাহিদ বার্তা সংস্থা রয়টার্সের কাছে পাঠানো এক লিখিত বার্তায় জানান, তাঁরা এটি গুলি করে নামিয়েছেন এবং এতে ৩৩ জন মার্কিন সেনা নিহত হয়েছে।
এর দুই দিন আগে ন্যাটোর একটি হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে ৩৮ জন নিহত হয়। এ ঘটনার তদন্ত চলছে। এতে ৩০ মার্কিন সেনা, সাত আফগান ও এক দোভাষী নিহত হন। মার্কিন সেনাদের মধ্যে কয়েকজন ছিলেন মার্কিন বিশেষ নৌবাহিনী সিলের (এসইএএল) সদস্য। তালেবান ওই হেলিকপ্টারটিও গুলি করে ভূপাতিত করেছে বলে দাবি করেছে। তবে আইএসএএফ-এর মুখপাত্র জানিয়েছেন, তাঁরা এখনো দুর্ঘটনার কারণ সম্পর্কে নিশ্চিত নন।

No comments

Powered by Blogger.