পাকিস্তানে নতুন করে নির্বাচনের আহ্বান নওয়াজ শরিফের

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ দেশে শিগগিরই নতুন করে পার্লামেন্ট নির্বাচনের আহ্বান জানিয়েছেন। গত বুধবার জিয়ো নিউজ চ্যানেলে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি এ আহ্বান জানান।
নওয়াজের মতে, নির্বাচনই দেশের সব সমস্যার একমাত্র সমাধান। এই প্রথম নওয়াজ শরিফ নতুন করে নির্বাচন করার আহ্বান জানালেন।
নওয়াজ শরিফ বলেন, সরকার জনগণকে হতাশ করেছে। এখন নতুন করে নির্বাচন করা প্রয়োজন। তাঁর দল পাকিস্তান মুসলিম লিগের (পিএমএল-এন) অন্যান্য নেতা অবশ্য বলে আসছিলেন যে, দুর্নীতি ও বিভিন্ন ক্ষেত্রে অদক্ষতাসহ পাকিস্তান পিপলস পার্টির (পিপিপি) নেতৃত্বাধীন সরকারের যেসব সমস্যা রয়েছে, এসব দূর করতে মধ্যবর্তী নির্বাচন প্রয়োজন।
দুই মেয়াদে নির্বাচিত সাবেক প্রধানমন্ত্রী ও পিএমএলএনের সভাপতি নওয়াজ শরিফ বলেন, চার মাস আগে তিনি দেশের প্রেসিডেন্ট আসিফ আলী জারদারিকে নতুন পার্লামেন্ট নির্বাচনের আয়োজন করার পরামর্শ দিয়েছেন। তিনি বলেন, ‘এটি ছিল আন্তরিক পরামর্শ, কিন্তু প্রেসিডেন্ট জারদারি তা প্রত্যাখ্যান করেন।’
সাবেক প্রধানমন্ত্রী বলেন, পাকিস্তান এখন আইনশৃঙ্খলার অবনতি, বিদ্যুৎ-সংকট, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি ও কর্মসংস্থানের অভাবসহ বিভিন্ন সমস্যায় জর্জরিত। কেবল নতুন করে নির্বাচনের মাধ্যমেই এসব সমস্যার সমাধান সম্ভব।
পিপিপির নেতৃত্বাধীন সরকারবিরোধী দলগুলোর এ ধরনের প্রস্তাব নাকচ করে বলেছে, বর্তমান সরকারের মেয়াদ শেষ হওয়ার পর ২০১৩ সালের শুরুতে নতুন করে নির্বাচন হবে।

No comments

Powered by Blogger.