ভিয়ার মনে প্রতিশোধের আগুন

স্প্যানিশ ক্লাব ফুটবলের শুরুটা এর চেয়ে ভালো আর হতেই পারত না। এবার মৌসুমের উদ্বোধনই হচ্ছে ‘এল ক্লাসিকো’ দিয়ে। রিয়াল মাদ্রিদ বনাম বার্সেলোনার পরম প্রার্থিত দ্বৈরথ। গত মৌসুমের শেষ দিকে মাত্র ১৮ দিনের ব্যবধানেই হয়েছিল চারটি ‘এল ক্লাসিকো’। এবার মৌসুম শুরুর স্প্যানিশ সুপার কাপেও মুখোমুখি রিয়াল-বার্সা।
লিগ চ্যাম্পিয়ন এবং স্প্যানিশ কাপ (কোপা দেল রে) বিজয়ী দল দুটিই মুখোমুখি হয় এই মৌসুমের সূচনাসূচক সুপার কাপে। গত মৌসুমে বার্সাকে হারিয়েই কোপা দেল রে জিতেছিল রিয়াল। লিগ এবং চ্যাম্পিয়নস লিগ জিতলেও তাই বার্সা শিবিরে একটা আক্ষেপ রয়েই গেছে। সুপার কাপে চিরপ্রতিদ্বন্দ্বীদের পেয়ে যাওয়ায় কাতালান শিবিরে তাই প্রতিশোধের আগুন। ওয়েবসাইট।
ডেভিড ভিয়া যেমন বলেই ফেলেছেন, রিয়ালকে হারিয়ে নিতে চান প্রতিশোধ, ‘আমরা সব কটি শিরোপাই আবার জিততে চাই, গত মৌসুমে যা জিতেছি। এবং সম্ভব হলে জিততে চাই আরও বেশি কিছু। গত বছর কোপা দেল রের ফাইনালে হারটা ছিল সত্যিই বাজে অভিজ্ঞতা।’
দুই লেগের সুপারকোপা ডি এস্পানার প্রথম লেগ ম্যাচটি ১৪ আগস্ট, রিয়ালের মাঠ বার্নাব্যুতে। ১৭ আগস্ট দ্বিতীয় ম্যাচটি ন্যু ক্যাম্পে। এটা তো আছেই, এর নয় দিন পর বার্সেলোনার সামনে আরও একটি শিরোপা জয়ের সুযোগ। চ্যাম্পিয়নস লিগ জয়ী হিসেবে পেপ গার্দিওলার দল ইউরোপা লিগ জয়ী এফসি পোর্তোর মুখোমুখি হবে উয়েফা সুপার কাপে। নিরপেক্ষ ভেন্যু মোনাকোতে ম্যাচটি হবে ২৬ আগস্ট।

No comments

Powered by Blogger.