মিশেল মনে করে, আমি এখনো সুন্দর: ওবামা

কাল বৃহস্পতিবার ৫০ বছরে পা দেবেন মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা। অর্ধশত বছর পূর্তি উপলক্ষে তিনি বলেছেন, যদিও তাঁর মাথার চুল কিছুটা পেকেছে, এর পরও ফার্স্টলেডি মিশেল ওবামা তাঁকে সুন্দর মনে করেন। গতকাল মঙ্গলবার ‘ন্যাশনাল পাবলিক রেডিও’তে প্রচারিত ওবামার সাক্ষাৎকারের উদ্ধৃতি দিয়ে ডেইলি টেলিগ্রাফ-এ প্রকাশিত খবরে এ কথা বলা হয়।
সাক্ষাৎকারে ওবামা বলেন, ‘প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব নেওয়ার পর আমার চুল কিছুটা পেকেছে। এ ছাড়া আমি খুব ভালো আছি।’ স্ত্রী মিশেলের কথা উল্লেখ করে তিনি বলেন, ‘ও তো মনে করে, আমি এখনো খুব সুন্দর।’
১৯৬১ সালে ওবামার জন্ম। ১৯৪৬ থেকে ১৯৬৪ সাল পর্যন্ত সময়ের মধ্যে যুক্তরাষ্ট্রে ব্যাপক শিশু জন্মে। এর মধ্যে ওবামার জন্মের বছরও পড়ে গেছে। যুক্তরাষ্ট্রের আদমশুমারি বিভাগের তথ্য অনুযায়ী, এ বছর ওবামার সঙ্গে ৪৫ লাখের বেশি ব্যক্তি ৫০ বছরে পা দেবেন।
বয়স হিসাবে এটি ওবামার জন্য মাঝবয়স। তবে তাঁর কপালের কাছে কিছু চুল সাদা হওয়া ছাড়া চেহারায় এর ছাপ পড়েনি। তিনি বলেন, তাঁর দুই মেয়ে মালিয়া ও সাশা বলেছে, চুল পাকার বিষয়টি তাঁর চেহারায় বিশেষত্ব এনে দিয়েছে। মিশেল অবশ্য এ কথাও বলেছেন যে এতে কিছুটা বয়সের ছাপ পড়েছে তাঁর মধ্যে। এ ছাড়া উদ্বেগের কারণে মুখের ত্বকে ভাঁজ পড়া নিয়েও মিশেল কিছুটা উদ্বিগ্ন।

No comments

Powered by Blogger.