আর্সেনালের সংসার ভাঙছেই

শেষ পর্যন্ত আর্সেন ওয়েঙ্গারের সুখের ঘরে আগুন লাগলই। বিসিবি স্পোর্টের খবর, শুধু সেস ফ্যাব্রিগাসকে নয়, আর্সেনাল হারাতে চলেছে দলের আরেক ভরসা সামির নাসরিকেও। ফ্যাবিগ্রাস বার্সেলোনায় আর ফরাসি মিডফিল্ডার নাসরি চলে যাচ্ছেন ম্যানচেস্টার সিটিতে। এই দুই তারকাকে বিক্রি করে অবশ্য আর্থিকভাবে লাভবানই হবে আর্সেনাল। ফ্যাব্রিগাসকে ন্যু ক্যাম্পে দিয়ে সাড়ে তিন কোটি পাউন্ড আর নাসরিকে বিক্রি করে দুই কোটি ২০ থেকে দুই কোটি ৪০ লাখ পাউন্ড পাবে আর্সেনাল। এই টাকা দিয়ে প্রতিভাবান নতুন ফুটবলার কেনা যাবে!
দুই বছর ধরেই ঝুলে থাকা ফ্যাব্রিগাসের বিষয়টির হঠাৎ করেই নাটকীয় পরিবর্তন। আগামী মঙ্গলবারের আগেই বার্সা-আর্সেনালের চুক্তি হয়ে যাওয়ার জোর সম্ভাবনা। মঙ্গলবার চ্যাম্পিয়নস লিগের প্লে-অফে আর্সেনাল খেলবে ইতালির উদিনেসের বিপক্ষে। ওই ম্যাচটি খেললে এই মৌসুমে আর বার্সার হয়ে চ্যাম্পিয়নস লিগের কোনো ম্যাচেই খেলতে পারবেন না ফ্যাব্রিগাস। এ কারণে দুই ক্লাবই ওই ম্যাচের আগেই ফ্যাব্রিগাসের চুক্তিটি সেরে ফেলতে চায়।
দলের অধিনায়ক আর অন্যতম খেলোয়াড়কে হারানো আর্সেনালের জন্য বড় ধাক্কা। বিশেষ করে, একের পর এক শিরোপাহীন মৌসুম কাটাতে কাটাতে গানার্স সমর্থকেরা সাফল্যের জন্য মরিয়া হয়ে উঠেছে। সর্বশেষ লিগ তারা জিতেছিল সেই আট মৌসুম আগে! ২০০৫ সালে এফএ কাপ জেতার পর আর কোনো শিরোপাই জিততে পারেনি আর্সেনাল।
তবে এর মধ্যেও মন্দের ভালো দেখছে আর্সেনাল। দলের আরেক তারকা আন্দ্রেই আরশাভিন যেমন বলছেন, ‘ওদের দুজনের একজনকে হারানোও হবে অনেক বড় ক্ষতি। আমরা স্বাভাবিকভাবেই চাই সেস ও সামির দলে থাকুক। কিন্তু ওরা নিজেরাই যেহেতু আর থাকতে চাইছে না, তাই ব্যাপারটা সেরে ফেলাই ভালো।’
শেষ মুহূর্তে এসে রাজি হলেও কোচ ওয়েঙ্গার নিজে এই দুজনকে ছাড়তে রাজি হচ্ছিলেন না। কদিন আগেই এই ফরাসি এমন মন্তব্য করেছেন, এই দুই তারকাকে হারালে সেটি সমর্থক আর প্রতিপক্ষ দলগুলোর কাছে বার্তা পাঠাবে যে আর্সেনাল এবার শিরোপার দৌড়েই থাকছে না। কিন্তু শেষ মুহূর্তে মত পাল্টেছেন ওয়েঙ্গার। জোর করে খেলোয়াড় ধরে রেখে যে লাভ নেই, সেটি গত মৌসুমেই বুঝেছেন।
দলবদলের বাজারে তাই হঠাৎ আলোড়ন। শুধু আর্সেনাল খেলোয়াড় বেচছে বলেই নয়, নতুন খেলোয়াড়ও তারা কিনবে। বড় অঙ্কের বাজেট নিয়েই মাঠে নামতে পারবে তারা। আপাতত আর্সেনালের রাডারে আছেন স্কট ড্যান, গ্যারি কাহিল, ফিল জাগিলকা, হুয়ান মাতার মতো খেলোয়াড়েরা।

No comments

Powered by Blogger.