বলিভিয়াকে হারিয়ে দ্বিতীয় স্থানে কোস্টারিকা

প্রথম ম্যাচে কলম্বিয়ার বিপক্ষে ১-০ গোলে হেরে শুরুটা ভালোভাবে করতে না পারলেও দ্বিতীয় ম্যাচে বলিভিয়াকে ২-০ গোলে হারিয়ে দ্বিতীয় রাউন্ডে যাওয়ার স্বপ্ন টিকিয়ে রেখেছে কোস্টারিকা। ‘এ’ গ্রুপে দুই ম্যাচ পর স্বাগতিক আর্জেন্টিনাকে পেছনে ফেলে ৩ পয়েন্ট নিয়ে এখন তারা আছে পয়েন্ট তালিকার দ্বিতীয় স্থানে।
প্রথমার্ধে কিছুটা আধিপত্য বিস্তার করে খেলেছিল বলিভিয়া। দুই দুইটি চমত্কার গোলের সুযোগও পেয়ে গিয়েছিলেন বলিভিয়ান স্ট্রাইকার মার্সেলো মার্টিন। কিন্তু সেগুলো থেকে গোল করতে পারেননি তিনি। আর দ্বিতীয়ার্ধে তাঁদের খুব বেশি সুযোগ দেয়নি কোস্টারিকার তরুণ খেলোয়াড়েরা। ৭০ ও ৭৫ মিনিটে ডিফেন্ডার রোনাল্ড রিভেরো ও মিডফিল্ডার ওয়াল্টার ফ্লোরেস লালকার্ড দেখার পর ৯ জনের দলে পরিণত হয় বলিভিয়া। এরপর জয় তুলে আনতে তেমন কোনো কষ্ট করতে হয়নি কোস্টারিকাকে।
৫৯ মিনিটের মাথায় স্ট্রাইকার জোসে মার্টিনেজের গোল থেকে এগিয়ে যায় কোস্টারিকা। ৭২ মিনিটে ব্যবধান বাড়ানোর চমত্কার সুযোগ পেয়েও তা কাজে লাগাতে পারেননি অ্যালেন গুয়েভারা। পেনাল্টি থেকে গোল করতে ব্যর্থ হন এই কোস্টারিকার মিডফিল্ডার। তবে দ্বিতীয় গোলটির জন্য খুব বেশিক্ষণ অপেক্ষা করতে হয়নি তাদের। ৭৯ মিনিটের মাথায় স্কোরটা ২-০ তে নিয়ে যান ১৯ বছর বয়সী ক্যাম্পবেল।
এখন গ্রুপ পর্বের শেষ ম্যাচে আর্জেন্টিনার মুখোমুখি হবে কোস্টারিকা। আর বলিভিয়া তাদের শেষ ম্যাচটা খেলবে কলম্বিয়ার বিপক্ষে।

No comments

Powered by Blogger.