মোল্লা ওমর এখনো জীবিত, ভুয়া খবর রটিয়েছে মার্কিনিরা

মোল্লা ওমর জীবিত আছেন, মারা যাননি। মার্কিনিরা তালেবান নেতাদের ফোন হ্যাক করে তাঁর মৃত্যুর ভুয়া খবর প্রচার করেছে। গতকাল বুধবার মুঠোফোনে পাঠানো খুদেবার্তার মাধ্যমে তালেবান এ দাবি করেছে। গতকাল কান্দাহারে পুলিশ ও জঙ্গিদের মধ্যে বন্দুকযুদ্ধে পাঁচজন নিহত হয়েছে।
তালেবান নেতা জাবিহউল্লাহ মুজাহিদের মুঠোফোন থেকে গণমাধ্যমে পাঠানো খুদেবার্তায় বলা হয়েছিল, মোল্লা ওমর মারা গেছেন। তবে জঙ্গিগোষ্ঠীর একজন মুখপাত্র এ খবর নাকচ করে দেন।
জাবিহউল্লাহ মুজাহিদ পরে এই খুদেবার্তা পাঠানোর কথা অস্বীকার করেন। তিনি বলেন, ‘আমরা জোরালোভাবে এই দাবি নাকচ করছি। আমরা এ ধরনের খবর সম্পর্কে জানি না। মার্কিনিরা আধুনিক প্রযুক্তি ব্যবহার করে আমাদের মুঠোফোন হ্যাক করে গণমাধ্যমে ওই খুদেবার্তা পাঠায়।’
তালেবানের অপর মুখপাত্র কারি ইউসুফ আহমাদিও মুঠোফোন হ্যাক করে এ খবর পাঠানোর কথা বলেন। তিনি বলেন, ‘এটি ভুয়া বার্তা। পশ্চিমারা আমাদের মোবাইল হ্যাক করে এ ঘটনা ঘটায়। তারা আফগান জনগণকে বিভ্রান্ত করতে চায়। মোল্লা ওমর মারা যাননি, জীবিত আছেন।’
তালেবানের মূল ঘাঁটি বলে পরিচিত কান্দাহারের গোয়েন্দা বিভাগের উপপ্রধান আবদুল ওয়াহাব সালিহ বলেন, তালেবানপ্রধানের মৃত্যু সম্পর্কে ন্যাশনাল ডিরেক্টরেট ফর সিকিউরিটির (এনডিএস) কাছে কোনো খবর নেই।

No comments

Powered by Blogger.