পাকিস্তানে ড্রোন হামলায় ৪৫ জঙ্গি নিহত

পাকিস্তানের ওয়াজিরিস্তানে মার্কিন চালকবিহীন বিমান (ড্রোন) থেকে তিন দফা ক্ষেপণাস্ত্র হামলায় কমপক্ষে ৪৫ জন সন্দেহভাজন জঙ্গি নিহত হয়েছে। স্থানীয় নিরাপত্তা কর্মকর্তারা গতকাল মঙ্গলবার এ কথা জানান।
ওয়াশিংটনের পাকিস্তানকে ৮০ কোটি ডলারের সামরিক সাহায্য স্থগিত করার ঘোষণার পরদিনই যুক্তরাষ্ট্র এই হামলা চালাল। গত সোমবার রাত থেকে হামলা শুরু হয়। প্রথম দফায় উত্তর ওয়াজিরিস্তানের জঙ্গি-অধ্যুষিত একটি এলাকায় ড্রোন থেকে নয়টি ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করা হয়। এতে সন্দেহভাজন ২৫ জন জঙ্গি নিহত হয়। স্থানীয় গোয়েন্দা কর্মকর্তারা এ কথা জানান।
এর কয়েক ঘণ্টা পরই দক্ষিণ ওয়াজিরিস্তানে আরেকটি হামলা চালানো হয়। এতে পাঁচজন সন্দেহভাজন জঙ্গি নিহত হয়। গতকাল মঙ্গলবার সকালে আবারও উত্তর ওয়াজিরিস্তানে চালকবিহীন বিমান থেকে দুটি ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করা হয়। নাম প্রকাশ না করার শর্তে একজন গোয়েন্দা কর্মকর্তা জানান, এই হামলায় ১৫ জন জঙ্গি নিহত হয়েছে।
বাজুরে হামলায় নিহত ২: আফগান সীমান্তবর্তী পাকিস্তানের উপজাতি-অধ্যুষিত বাজুর জেলার গাবরি গ্রামের একটি কুটির লক্ষ্য করে ছোড়া কামানের গোলায় দুজন নারী নিহত এবং ১২ জন আহত হয়েছে।

No comments

Powered by Blogger.