যত্রতত্র অফিস নয় কারও অফিস দখলও নয়

তৃণমূল কংগ্রেস দলীয় নেতা-কর্মীদের জন্য নতুন এক নির্দেশ জারি করে বলেছে, মানুষের সঙ্গে মিশে, মানুষের ভালোবাসা নিয়ে কাজ করতে হবে। এখন থেকে আর যত্রতত্র দলের অফিস করা যাবে না। একই সঙ্গে অন্য দলের কোনো অফিস দখল করা যাবে না। মানুষকে সঙ্গে নিয়েই এগোতে হবে।
গত মঙ্গলবার তৃণমূল কংগ্রেসের কলকাতার ১১ বিধায়ক এবং কলকাতা পৌর করপোরেশনের ৯৬ জন কাউন্সিলরকে নিয়ে তৃণমূলের কোর কমিটির বৈঠক বসেছিল। সেই বৈঠকে হাজির ছিলেন রাজ্যের পাঁচ মন্ত্রীও। এই বৈঠকেই দলের সর্বভারতীয় সম্পাদক ও কেন্দ্রীয় রেল প্রতিমন্ত্রী মুকুল রায় ঘোষণা দেন, আর যত্রতত্র দলের অফিস করা যাবে না। অফিস করতে গেলে অনুমতি নিতে হবে রাজ্য সভাপতির। ফুটপাতে থাকা সব অফিস গুটিয়ে নিতে হবে। ফুটপাত দখল করে কোনো অফিস করা যাবে না। পাশাপাশি অন্য দলের কোনো অফিস দখল করা যাবে না। এই নির্দেশ অমান্য করা হলে দল সংশ্লিষ্ট ব্যক্তিদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা গ্রহণ করবে। এলাকায় কেউ বাড়ি করতে এলে তার ওপর কোনো জুলুম করা যাবে না।
বৈঠকে আরও সিদ্ধান্ত হয়, নতুন করে কাউকে দলে নিতে হলে রাজ্য কমিটির সভাপতির অনুমতি নিয়ে তা করতে হবে। নির্বাচনে জয়ের পর এটি তৃণমূল কংগ্রেসের কোর কমিটির প্রথম বৈঠক।

No comments

Powered by Blogger.