পাকিস্তানে মার্কিন ক্ষেপণাস্ত্র হামলায় ১৬ জন নিহত

পাকিস্তানের উত্তর ওয়াজিরিস্তানে জঙ্গিদের একটি প্রশিক্ষণ শিবিরে গতকাল বুধবার মার্কিন ক্ষেপণাস্ত্র হামলায় ১৬ জন নিহত হয়েছে। নিরাপত্তা কর্মকর্তারা এ কথা জানান।
পাকিস্তানি কর্মকর্তারা জানান, আফগান সীমান্তের কাছাকাছি শাওয়াল এলাকার জয়নারাই গ্রামে স্থানীয় সময় দুপুর ১২টার দিকে ওই হামলা চালানো হয়।
হামলায় নিহত ব্যক্তিদের পরিচয় তাৎক্ষণিকভাবে জানা যায়নি। হাক্কানি নেটওয়ার্ক, পাকিস্তানি যুদ্ধবাজ নেতা হাফিজ গুল বাহাদুর ও বিদেশি জঙ্গি নেটওয়ার্কগুলো শাওয়ালের প্রত্যন্ত পাহাড়ি এলাকায় সক্রিয়।
একজন জ্যেষ্ঠ নিরাপত্তা কর্মকর্তা বার্তা সংস্থা এএফপিকে বলেন, উত্তর ওয়াজিরিস্তানে জঙ্গিদের একটি প্রশিক্ষণ শিবিরে মার্কিন মনুষ্যবিহীন বিমান থেকে পাঁচটি ক্ষেপণাস্ত্র ছোড়া হয়। এতে ১৬ জন নিহত হয়।
অপর এক কর্মকর্তা হামলা ও নিহত ব্যক্তিদের সংখ্যা নিশ্চিত করেছেন। তিনি জানান, নিহত ব্যক্তিদের সংখ্যা আরও বাড়তে পারে। উত্তর ওয়াজিরিস্তানের প্রধান শহর মিরানশাহর এক কর্মকর্তাও হামলার বিষয়টি নিশ্চিত করেছেন।
দক্ষিণ ওয়াজিরিস্তানে মার্কিন ক্ষেপণাস্ত্র হামলায় ১৮ জঙ্গি নিহত হওয়ার দুদিন পর গতকাল এ হামলা চালানো হলো।
পাকিস্তানে মার্কিন পাইলটবিহীন বিমান হামলায় ক্ষুব্ধ পাকিস্তানের সাধারণ মানুষ। তবে মার্কিন কর্মকর্তারা বলছেন, ক্ষেপণাস্ত্র হামলা আল-কায়েদার নেতৃত্বকে দারুণভাবে দুর্বল করেছে।
মার্কিন বিশেষ বাহিনী আল-কায়েদার নেতা ওসামা বিন লাদেনকে হত্যার পর থেকে পাকিস্তানের আদিবাসী অধ্যুষিত এলাকায় ১৩ বার মার্কিন ড্রোন হামলা চালানো হয়েছে বলে জানা গেছে।

No comments

Powered by Blogger.