বালাকের সঙ্গে বসবেন লো

গত বছর মার্চ মাসের পর জার্মানির সাদা-কালো জার্সি গায়ে আর খেলেননি মাইকেল বালাক। ইনজুরির কারণে গত বছরের বিশ্বকাপটাও মিস করেছেন এই প্লেমেকার। দেশের হয়ে ৯৮টি আন্তর্জাতিক ম্যাচ খেলা এ তারকা আবারও জার্মান দলের হয়ে খেলবেন কি না—তা অবশ্য নির্ভর করছে কোচ জোয়াকিম লোর সঙ্গে আলাপ-আলোচনার ওপর।
দুজনের মধ্যে অবশ্য কোনো সমস্যা নেই। লো মনেপ্রাণেই চান মাইকেল বালাক জার্মান দলে ফিরুন। তবে সবকিছু নির্ভর করছে ৩৪ বছর বয়সী এ তারকার বর্তমান ফর্ম ও ফিটনেসের ওপর। ইংলিশ ক্লাব চেলসি থেকে ট্রান্সফার নিয়ে বায়ার্ন লেবারকুসেনের হয়ে এবারের মৌসুমটা অবশ্য তেমন ভালো কাটেনি বালাকের।
অচিরেই বালাকের সঙ্গে তাঁর আন্তর্জাতিক ক্যারিয়ার নিয়ে আলোচনায় বসবেন জার্মান কোচ জোয়াকিম লো। তিনি বলেছেন, ‘এ ব্যাপারে নির্দিষ্ট কোনো সময়সীমা নেই। তবে আলোচনাটা যত তাড়াতাড়ি সম্ভব হয়ে যাওয়াই শ্রেয়।’
জার্মানি গত বিশ্বকাপে মাইকেল বালাককে ছাড়াই দুর্দান্ত ফুটবল খেলে সবার সমীহ আদায় করে নিয়েছিল সেমিফাইনালে জায়গা করে নিয়ে। সেমিফাইনালে শেষ পর্যন্ত চ্যাম্পিয়ন স্পেনের কাছে ১-০ গোলে হেরেই ভঙ্গ হয়েছিল তাদের স্বপ্নযাত্রা। তৃতীয় ও চতুর্থস্থান নির্ধারণী ম্যাচে অবশ্য উরুগুয়েকে হারিয়ে তৃতীয় স্থানটা নিজেদের করে নেয় দলটি। এবারের ইউরো ২০১২ বাছাইপর্বেও এখন পর্যন্ত কোনো সমস্যার সম্মুখীন হতে হয়নি জার্মানিকে। গ্রুপে ১০ পয়েন্ট এগিয়ে থেকে নিশ্চিতভাবেই চূড়ান্ত পর্বের দিকে এগিয়ে চলেছে কোনো বাধা ছাড়াই। জোয়াকিম লো বলেছেন, বালাকের সঙ্গে তিনি সাম্প্রতিক ব্যস্ততা শেষে যখন ছুটিতে যাবেন, তখনই বসতে চান।
এদিকে একটি বিশেষ সূত্র জানিয়েছে, মাইকেল বালাক নিজেও আন্তর্জাতিক অঙ্গনে ফেরার আশা একপ্রকার ছেড়েই দিয়েছেন। তিনি জোয়াকিম লোর সঙ্গে আলোচনা করেই চূড়ান্ত সিদ্ধান্তটি চাউর করবেন। লোও নাকি বালাকের সিদ্ধান্ত সম্পর্কে ওয়াকিবহাল। তবে বালাকের সঙ্গে এনিয়ে শেষ একটি আলোচনা সেরে নিতে চান।
এ ব্যাপারে তিনি নিজেও বলেছেন, ‘আমি বালাকের সঙ্গে আগে বসব। আমি কখনোই ঘোড়া ডিঙিয়ে ঘাস খেতে পছন্দ করি না।’ জোয়াকিম লোর শেষ মন্তব্যটিই বলে দিচ্ছে সবকিছু

No comments

Powered by Blogger.