পাকিস্তানে মার্কিন ‘ড্রোন’ হামলায় ছয় জঙ্গি নিহত

পাকিস্তানের উপজাতি-অধ্যুষিত কুররাম জেলায় গতকাল সোমবার যুক্তরাষ্ট্রের চালকবিহীন বিমান বা ‘ড্রোন’ হামলায় আল-কায়েদার সঙ্গে সংশ্লিষ্ট হাক্কানি নেটওয়ার্কের ছয় আফগান জঙ্গি নিহত হয়েছে। পাকিস্তানের নিরাপত্তা কর্মকর্তারা বার্তা সংস্থা এএফপিকে এ কথা জানিয়েছেন।
তবে পাকিস্তানের এক গোয়েন্দা কর্মকর্তার বরাত দিয়ে বার্তা সংস্থা রয়টার্স বলেছে, ড্রোন থেকে চারটি ক্ষেপণাস্ত্র ছোড়া হয় এবং এতে সাত জঙ্গি নিহত হয়। পাকিস্তানি কর্মকর্তারা বলেন, এ নিয়ে চতুর্থবারের মতো যুক্তরাষ্ট্রের ‘ড্রোন’ কুররাম এলাকায় আঘাত হানল।
যুক্তরাষ্ট্র নিয়মিতভাবে উত্তর ওয়াজিরিস্তানে তালেবান ও আল-কায়েদা জঙ্গিদের লক্ষ্য করে ‘ড্রোন’ হামলা চালাচ্ছে। পাকিস্তানের বিরুদ্ধে অভিযোগ, তারা সেখানে হাক্কানি নেতৃত্ব ও এর চার হাজার যোদ্ধাকে নিরাপদ আশ্রয় দিয়েছে।
স্থানীয় কর্মকর্তারা এএফপিকে বলেন, যুক্তরাষ্ট্রের ‘ড্রোন’ হামলায় আফগানিস্তানের পূর্বাঞ্চলীয় পাকতিয়া প্রদেশের সঙ্গে সীমান্তবর্তী পাকিস্তানের কুররাম জেলার খাড়ধান্দ এলাকা দিয়ে যাওয়ার সময় একটি গাড়ি বিধ্বস্ত হয়। এর কয়েক মিনিট পর পাশের একটি স্থাপনায় আঘাত হানে ‘আরেকটি ড্রোন’। এতে ছয় আফগান জঙ্গি নিহত হয়।
এক কর্মকর্তা এএফপিকে বলেন, উভয় হামলায় নিহত ব্যক্তিরা আফগান যোদ্ধা ও হাক্কানির সদস্য।

No comments

Powered by Blogger.