আলবেনিয়াকে উড়িয়ে দিল আর্জেন্টিনা

আর্জেন্টিনার জার্সি গায়ে ভালো খেলতে পারেন না—এ বদনামটা এবার হয়তো ঘুচিয়েই দেবেন লিওনেল মেসি। কোপা আমেরিকার প্রস্তুতি ম্যাচে সেই ইঙ্গিতটা বেশ ভালো মতোই দিয়েছেন ফিফা বর্ষসেরা এই ফুটবলার। গতকাল আলবেনিয়ার বিপক্ষে ম্যাচে ছিলেন স্বমহিমায়। নিজে গোল করেছেন একটি। আরও দুটি গোলের সফল কারিগর তিনি। সব মিলিয়ে আর্জেন্টিনা জিতেছে ৪-০ গোলে।
খেলার শুরুতে, মাত্র ছয় মিনিটের মাথায় মেসির নিখুঁত এক পাস থেকে আলবেনিয়ার জালে বল জড়িয়ে দেন স্ট্রাইকার ইজেকুয়েল লাভেজ্জি। প্রথমার্ধ শেষ হওয়ার একটু আগে বাঁ পায়ের মাপা শটে গোল করে আর্জেন্টিনাকে ২-০ গোলে এগিয়ে নেন মেসি। দ্বিতীয়ার্ধের ৭৪ মিনিটে আর্জেন্টিনার পক্ষে তৃতীয় গোলটি করেন বদলি হিসেবে মাঠে নামা সার্জিও অ্যাগুয়েরো। শেষ বাঁশি বাজার কয়েক মুহূর্ত আগে আলবেনিয়ার কফিনে শেষ পেরেকটি ঠোকেন কার্লোস তেভেজ। কোচ সার্জিও বাতিস্তার সঙ্গে বিভিন্ন বিষয় নিয়ে মনোমালিন্য থাকলেও, কাল আলবেনিয়ার বিপক্ষে গোলটি করে কোপার দলে নিজেকে রাখার যৌক্তিকতা বেশ ভালোভাবেই প্রমাণ করেছেন আর্জেন্টাইন এই স্ট্রাইকার।
ম্যাচ শেষে শিষ্যদের পারফরমেন্স নিয়ে সন্তুষ্টি প্রকাশ করেছেন সার্জিও বাতিস্তা। তবে চূড়ান্ত আসরে তেভেজকে মূল একাদশে রাখবেন কি না এ নিয়ে এখনো কোনো সিদ্ধান্ত নেননি বলে জানিয়েছেন এই আর্জেন্টাইন কোচ। তিনি বলেছেন, ‘মেসি যেভাবে খেলেছে, তাতে আমি খুবই খুশি। তাঁর কাছ থেকে যে রকমটা আশা করেছিলাম, সে সেভাবেই মাঠে নিয়ন্ত্রণ প্রতিষ্ঠা করে খেলেছে। সে বেশ স্বাচ্ছন্দ্যও বোধ করেছে খেলার সময়। চূড়ান্ত একাদশে কে কে খেলবে সেটা আমরা এখনো চূড়ান্ত করিনি। কিন্তু দলে জায়গা করে নেওয়ার জন্য সবাইকেই অনেক পরিশ্রম করতে হবে।

No comments

Powered by Blogger.