শেষ ওয়ানডেতে সহজ জয় উইন্ডিজের

প্রথম তিনটি ম্যাচ হেরে সিরিজ হার আগেই নিশ্চিত হয়ে গেলেও শেষ দুটি ওয়ানডে জিতে কিছুটা সম্মান নিয়ে সিরিজ শেষ করল ওয়েস্ট ইন্ডিজ। গতকাল পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজের শেষ ম্যাচে স্বাগতিকেরা পেয়েছে ৭ উইকেটের সহজ জয়। ভারতের বেঁধে দেওয়া ২৫২ রানের লক্ষ্য নিয়ে ব্যাট করতে নেমে ৮ বল বাকি থাকতেই জয়ের বন্দরে পৌঁছে যায় ক্যারিবিয়ানরা।
টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছিলেন উইন্ডিজ অধিনায়ক ড্যারেন স্যামি। প্রথম সাত ওভারের মধ্যেই দুই ভারতীয় ওপেনার পার্থিব প্যাটেল ও শেখর ধাওয়ানের উইকেট তুলে নিয়ে শুরুটাও ভালোভাবেই করেছিলেন উইন্ডিজ বোলাররা। তৃতীয় উইকেটে ৫৮ রানের জুটি গড়ে প্রাথমিক ধাক্কাটা কিছুটা সামলে নিয়েছিলেন বিরাট কোহলি ও মনোজ তিওয়ারি। ১৬তম ওভারে পোলার্ডের শিকারে পরিণত হয়ে সাজঘরে ফেরেন তিওয়ারি। এরপর ১১০ রানের অসাধারণ এক জুটি গড়ে ভারতকে কিছুটা শক্ত অবস্থান এনে দেন কোহলি ও রোহিত শর্মা। দলীয় ১৮৯ রানের মাথায় দুর্ভাগ্যজনকভাবে রান আউটের ফাঁদে পড়েন কোহলি। মাত্র ৬ রানের জন্য তিনি করতে পারেননি ক্যারিয়ারের ষষ্ঠ সেঞ্চুরি। ১০৪ বলে ৯৪ রানের চমত্কার এক ইনিংস খেলে ফিরে গেছেন এই ডানহাতি ব্যাটসম্যান। রোহিত শর্মার ব্যাট থেকে এসেছে ৫৭ রান। শেষ মুহূর্তে ইউসুফ পাঠানের ৩০ রানের ইনিংসটির সুবাদে ভারতীয় ইনিংস শেষ হয় ২৫২ রানে।
জবাবে ব্যাট করতে নেমে জয় তুলে আনার জন্য খুব বেশি কষ্ট করতে হয়নি উইন্ডিজ ব্যাটসম্যানদের। পঞ্চম ওভারেই লেন্ডি সিমন্সের উইকেট হারালেও রামনরেশ সারওয়ান ও ড্যারেন ব্রাভোর দুর্দান্ত ব্যাটিংয়ে খুব সহজেই জয় তুলে এনেছে স্বাগতিকেরা। তৃতীয় উইকেট জুটিতে তারা যোগ করেছিলেন ১০৩ রান। ৮৬ রান করে অমিত মিশ্রর শিকারে পরিণত হয়েছিলেন ব্রাভো। ৭৫ রান এসেছে সারওয়ানের ব্যাট থেকে। বাকি কাজটা নির্বিঘ্নেই সেরে ফেলেন মারলন স্যামুয়েলস ও কাইরন পোলার্ড। চতুর্থ উইকেটে ৪২ রানের অপরাজিত ঝোড়ো জুটি গড়ে ৮ বল বাকি থাকতেই জয় তুলে আনেন এ দুই ব্যাটসম্যান।

No comments

Powered by Blogger.