ফুটবল দলকে ভারতের আমন্ত্রণ

আগামী ৭ জুলাই দিল্লিতে বাংলাদেশের সঙ্গে একটি আন্তর্জাতিক প্রীতি ম্যাচ খেলতে চায় ভারত। বাংলাদেশ ফুটবল ফেডারেশন সবুজ সংকেত দিলেই সামনে এগোবে অল ইন্ডিয়া ফুটবল ফেডারেশন। ইতিমধ্যে বাফুফেকে চিঠি দিয়ে আমন্ত্রণ জানানো হয়েছে ভারতের পক্ষ থেকে।
বাফুফের জাতীয় দল ব্যবস্থাপনা কমিটির চেয়ারম্যান বাদল রায় বলেছেন, ‘অল ইন্ডিয়া ফুটবল ফেডারেশন আমাদের চিঠি দিয়ে জানিয়েছে, বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচ খেলার প্রস্তুতি হিসেবে ভারতীয় জাতীয় দল বাংলাদেশ জাতীয় দলের সঙ্গে ৭ জুলাই দিল্লিতে আন্তর্জাতিক প্রীতি ম্যাচ খেলতে চায়। ৩ জুলাই লাহোরে পাকিস্তানের সঙ্গে খেলে আসার পথে বাংলাদেশ দলকে দিল্লিতে ম্যাচটা খেলার অনুরোধ করেছে ভারত।’ আর্থিক বিষয়টা নিয়েই বাফুফে যা একটু ভাবছে, তবে টাকার সংস্থান হলে বাফুফে এই ম্যাচ খেলার পক্ষে—এমনই আভাসই দিয়েছেন বাদল রায়।
রজনী ও মতিউর মুন্নার ‘না’: পাকিস্তানের বিপক্ষে দুটি ম্যাচের প্রাথমিক তালিকায় ছিল তাঁদের দুজনের নাম। বিদায়ী কোচ রবার্ট রুবচিচ অভিজ্ঞ হিসেবে এই দুজনকে ডেকেছিলেন। কিন্তু অনেক দিন ধরেই জাতীয় দলের বাইরে থাকা দুই খেলোয়াড় রজনীকান্ত বর্মণ ও মতিউর মুন্না ফিরবেন না বলে বাফুফেকে জানিয়ে দিয়েছেন। জাতীয় দলে খেলার অনিচ্ছা থাকলেও রুবচিচের ডাকে সাড়া দেবেন বলে জানিয়েছিলেন তাঁরা। তবে রুবচিচ চলে যাওয়ায় বর্তমান পরিস্থিতিতে তাঁরা ফিরবেন না জাতীয় দলে।

No comments

Powered by Blogger.