অবশেষে পদত্যাগ করলেন কংগ্রেসম্যান ওয়েইনার

ইন্টারনেট যৌন কেলেঙ্কারিতে জড়িয়ে পড়া মার্কিন কংগ্রেসম্যান অ্যান্টনি ওয়েইনার গতকাল বৃহস্পতিবার পদত্যাগ করেছেন। গত ২৮ মে তিনি ইন্টারনেটে সিয়াটলের এক নারীর কাছে অশোভন ছবি পাঠান বলে অভিযোগ ওঠে। এ নিয়ে কয়েক সপ্তাহ ধরে আলোচনার ঝড় ওঠে।
এ ঘটনার পর ডেমোক্রেটিক পার্টির নেতা ন্যান্সি পেলোসি কংগ্রেসম্যান ওয়েইনারকে (৪৬) পদত্যাগের জন্য প্রকাশ্যে জোরালো আহ্বান জানান। পেলোসি তাঁকে চিকিৎসকের সহায়তা নিতেও বলেন।
এক সপ্তাহেরও বেশি সময় ধরে ওয়েইনার অভিযোগ অস্বীকার করে আসছিলেন। তিনি বলেন, তিনি সিয়াটলের কোনো নারীর কাছে কোনো ছবি পাঠাননি। তিনি দাবি করেন, তাঁর টুইটারের অ্যাকাউন্ট হ্যাকিংয়ের শিকার হয়েছে। কিন্তু গত ৬ জুন ওয়েইনার স্বীকার করেন, তিনি মিথ্যাচার করেছেন। তিনি আরও ছয় নারীর সঙ্গে এ ধরনের ছবি আদান-প্রদান করেছেন। তবে সে সময় ওয়েইনার দোষ স্বীকার করলেও পদত্যাগে অস্বীকৃতি জানান এবং কংগ্রেস থেকে ছুটি নিয়ে তাঁর শারীরিক অবস্থার মূল্যায়ন ও চিকিৎসার জন্য পরিকল্পনা নেন।
ওয়েইনার বিয়ে করেছেন এক বছরও হয়নি। তাঁর স্ত্রী হুমা আবেদীন পররাষ্ট্রমন্ত্রী হিলারি ক্লিনটনের অন্যতম সহযোগী। গত বছরের জুলাই মাসে তাঁদের বিয়ের অনুষ্ঠানে সাবেক প্রেসিডেন্ট বিল ক্লিনটন উপস্থিত ছিলেন।

No comments

Powered by Blogger.