বোল্টের স্বপ্নে টেন্ডুলকার

একের পর এক রেকর্ড পায়ে লুটিয়ে পড়েছে। মানুষের সামর্থ্যের সীমা নিয়ে ভাবতে বাধ্য করিয়েছেন বারবার। কিন্তু একটা স্বপ্ন এখনো পূরণ হলো না উসাইন বোল্টের। মাঠে বসে দেখা হলো না শচীন টেন্ডুলকারের ব্যাটিং!
বিশ্বজুড়ে যাঁর কোটি কোটি ভক্ত, সেই বোল্ট নিজেই ভক্ত টেন্ডুলকারের। কিন্তু সরাসরি কখনো প্রিয় তারকার খেলা দেখা হয়নি। এবার তো ওয়েস্ট ইন্ডিজে গেলেনই না টেন্ডুলকার। বোল্টের কণ্ঠে তাই আক্ষেপ, তবে স্বপ্ন পূরণের আশা ছাড়ছেন না ‘টেন্ডুলকার আমার দেখা সেরা ক্রিকেটারদের একজন। অসাধারণ পারফরম্যান্স তাঁর, দারুণ আগ্রাসী ক্রিকেটার। তাঁর ব্যাটিং সরাসরি দেখার জন্য আমি উদ্গ্রীব। জ্যামাইকা টেস্টে টেন্ডুলকার খেললে দারুণ হতো। আমি সরাসরি তাঁর ব্যাটিং দেখতে চাই, এটা আমার স্বপ্ন।’
বোল্টের ক্রিকেট-প্রীতির কথা প্রায় সবারই জানা। শৈশবে ক্রিকেটই খেলতেন, হতে চেয়েছিলেন ফাস্ট বোলার। পথ বদলে গেছেন অ্যাথলেটিকসে। তবে ক্রিকেটের খোঁজখবর এখনো রাখেন। আগ্রাসী বলেই আরও দুজন ক্রিকেটার বোল্টের প্রিয়, ‘ধোনির খেলা দেখতেও আমার ভালো লাগে। টেন্ডুলকার-ধোনি দুজনই আগ্রাসী। আমি ক্রিস গেইলকে খেলতে দেখতে চাই। ওর সঙ্গে আমার দেখা হয়েছে, ও আমার আরেক প্রিয় ক্রিকেটার।’
তবে বোল্টের কণ্ঠে শুধু ক্রিকেটের কথা শুনলে তো খানিকটা অপূর্ণতা থেকেই যায়। আগস্টেই দেগু বিশ্ব চ্যাম্পিয়নশিপ। স্প্রিন্টের রাজা দক্ষিণ কোরিয়ায় নিজের লক্ষ্যের কথাও জানাতে ভোলেননি, ‘বিশ্ব চ্যাম্পিয়নশিপে আমি সেরাটা দিতে চাই। এ জন্য কঠোর পরিশ্রমও করছি। আমার সব মনোযোগ এখন বিশ্ব চ্যাম্পিয়নশিপে।’

No comments

Powered by Blogger.