পুঁজিবাজারসংশ্লিষ্ট আইন যুগোপযোগী করার তাগিদ

পুঁজিবাজারের সঙ্গে সংশ্লিষ্ট আইন যুগোপযোগী করার তাগিদ দিয়েছেন বক্তারা। তাঁরা বাজারসংক্রান্ত বিরোধ নিষ্পত্তির জন্য আলাদা আদালত বা ট্রাইব্যুনাল গঠনেরও তাগিদ দেন।
গতকাল শনিবার দুপুরে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই) আয়োজিত ‘পুঁজিবাজারে আস্থা ফিরিয়ে আনা’ শীর্ষক সেমিনারে এ তাগিদ দেন। সিইসি মিলনায়তনে সেমিনার অনুষ্ঠিত হয়। এতে সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (এসইসি) চেয়ারম্যান মো. খায়রুল হোসেন পুঁজিবাজারের উন্নয়নে কাজ করে যাওয়ার ঘোষণা দেন।
সেমিনারে আলোচনায় অংশ নেন এসইসির তিন সদস্য মো. আরিফ খান, মো. আমজাদ হোসেন ও মো. হেলাল উদ্দিন নিজামী। এতে সভাপতিত্ব করেন সিএসইর সভাপতি ফখর উদ্দিন আলী আহমেদ।
সেমিনারে শেয়ারবাজার বিষয়ে বিভিন্ন প্রস্তাব তুলে ধরেন সিএসইর সাবেক সভাপতি হাবিবুল্লাহ খান, বর্তমান সহসভাপতি কামরুল ইসলাম চৌধুরী, পরিচালক মোহাম্মদ মহিউদ্দিন, সদস্য আনোয়ার হোসেন, আসাদুল ইসলাম, আবুল হাশেম খান, মো, সাইফুদ্দিন প্রমুখ।
এসইসির চেয়ারম্যান খায়রুল হোসেন বলেন, ‘আমরা এসইসিকে শক্তিশালী করতে চাই। একে একটি স্বাধীন নিয়ন্ত্রক সংস্থা হিসেবে গড়ে তুলতে আমরা কাজ করে যাচ্ছি। তিনি বলেন, ‘ব্রোকারেজ হাউসের কমিশনের ওপর যাতে বাড়তি কর আরোপ করা না হয়, সেটি বিবেচনায় রয়েছে।

No comments

Powered by Blogger.