নানা আয়োজনে জ্যাকসনকে স্মরণ

বিশ্বজুড়ে নানা আয়োজনে পপসম্রাট মাইকেল জ্যাকসনকে স্মরণ করল ভক্ত-অনুরাগীরা। গতকাল শনিবার ছিল জ্যাকসনের দ্বিতীয় মৃত্যুবার্ষিকী। কিন্তু এই দুই বছরেও তাঁর মৃত্যুরহস্যের জট খোলেনি।
২০০৯ সালের ২৫ জুন ৫০ বছর বয়সে লস অ্যাঞ্জেলসের বাড়িতে মারা যান মাইকেল জ্যাকসন। এরপর তাঁর মৃত্যুর কারণ নিয়ে নানা কথা শোনা যায়। প্রাথমিকভাবে ধারণা করা হয়, মাত্রাতিরিক্ত বেদনানাশক সেবনে তাঁর মৃত্যু হয়েছে। এ জন্য দায়ী করা হয় তাঁর ব্যক্তিগত চিকিৎসক কনরাড মারেকে। গত মে মাসে মারের বিচার শুরু হওয়ার কথা ছিল। কিন্তু তাঁর আইনজীবীর আবেদনের পরিপ্রেক্ষিতে বিচার শুরু পিছিয়ে যায়। আগামী সেপ্টেম্বরে বিচার শুরুর কথা রয়েছে।
জ্যাকসনের তিন সন্তান প্রিন্স, প্যারিস ও ব্লাঙ্কেটের গতকাল লস অ্যাঞ্জেলসের ফরেস্ট লন সিমেট্রিতে তাদের বাবার স্মৃতির প্রতি শ্রদ্ধা জানায়। বাবার মৃত্যুর পর থেকে তারা তিনজন দাদি ক্যাথেরিন জ্যাকসনের কাছে রয়েছে।
জ্যাকসনের নিজের শহর ইন্ডিয়ানা অঙ্গরাজ্যের গ্যারিতেও গতকাল জড়ো হয়েছিল ভক্তরা। সেখানে তারা জ্যাকসনের একটি ভাস্কর্যে ফুল দিয়ে শ্রদ্ধা জানায় এবং জ্যাকসনের শৈশবকালীন বাসভবনে মিলিত হয়ে মোমবাতি প্রজ্বালন করে। এ ছাড়া পপসম্রাটের মৃত্যুবার্ষিকী উপলক্ষে বিশ্বের বিভিন্ন দেশে ছোট-বড় নানা অনুষ্ঠান হয়েছে। গানে গানে তাঁকে স্মরণ করা হয়েছে।
দ্বিতীয় মৃত্যুবার্ষিকীর কয়েক দিন আগে জ্যাকসনের বোন লা টয়া একটি নতুন বই প্রকাশ করেছেন। এতে তিনি আবারও দাবি করেছেন, তাঁর ভাইকে হত্যা করা হয়েছে। এই হত্যাকাণ্ডের সঙ্গে আর্থিক কোনো বিষয় জড়িত থাকতে পারে বলে তিনি সন্দেহ প্রকাশ করেছেন।

No comments

Powered by Blogger.