সোনিয়া গান্ধীর কাছে দুঃখ প্রকাশ করলেন আদভানি

ভারতের ক্ষমতাসীন জোট সংযুক্ত প্রগতিশীল মোর্চার (ইউপিএ) প্রধান ও কংগ্রেস নেত্রী সোনিয়া গান্ধীর কাছে দুঃখ প্রকাশ করেছেন দেশটির প্রধান বিরোধী দল ভারতীয় জনতা পার্টির (বিজেপি) জ্যেষ্ঠ নেতা এল কে আদভানি। সুইস ব্যাংকে সোনিয়া ও তাঁর স্বামী প্রয়াত রাজীব গান্ধীর হিসাব নম্বর আছে—বিজেপির নিজস্ব টাস্কফোর্সের তদন্ত প্রতিবেদনে এমন তথ্য প্রকাশ করায় আদভানি দুঃখ প্রকাশ করলেন।
ভারতীয় নাগরিকেরা বিদেশের ব্যাংকে কত কালো অর্থ (ব্ল্যাক মানি) জমা রেখেছেন, তা জানতে এবং ফিরিয়ে আনার উপায় খুঁজতে টাস্কফোর্স নিয়োগ দেয় বিজেপি। সেই টাস্কফোর্সের প্রতিবেদনে অভিযোগ করা হয়, সুইস ব্যাংকে ভারতীয় অনেক নাগরিকের মধ্যে সোনিয়া গান্ধী ও রাজীব গান্ধীর হিসাব নম্বর আছে। প্রতিবেদন প্রকাশের পর সোনিয়া গান্ধী বিষয়টি অস্বীকার করে বিজেপির নেতা আদভানির বরাবর চিঠি দেন। সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, সোনিয়া চিঠিতে লিখেছেন, সুইস ব্যাংকে তিনি বা তাঁর স্বামী রাজীব গান্ধীর কোনো হিসাব নম্বর নেই।
ওই চিঠির জবাবে এল কে আদভানি দুঃখ প্রকাশ করেন। বিজেপির নেতৃত্বাধীন বিরোধী জোট ন্যাশনাল ডেমোক্রেটিক অ্যালায়েন্সের পক্ষ থেকে গত ১ ফেব্রুয়ারি ‘ইন্ডিয়া ব্ল্যাক মানি অ্যাব্রোড ইন সিক্রেট ব্যাংকস অ্যান্ড ট্যাক্স হ্যাভেনস’ শিরোনামে বুকলেট প্রকাশ করা হয়। সেই বুকলেটে সুইস ব্যাংকে সোনিয়া ও রাজীবের হিসাব নম্বর আছে বলে উল্লেখ করা হয়।

No comments

Powered by Blogger.