লিভারপুলের তোরেস এখন চেলসির

শেষ অবধি তোরেসকে জয় করে নিল চেলসিই। বেশ কিছুদিন ধরেই স্প্যানিশ এই স্ট্রাইকারকে নিয়ে ইংলিশ প্রিমিয়ার লিগের দুই ক্লাব চেলসি আর লিভারপুলের মধ্যে রশি টানাটানি চলছিল। লিভারপুল নিজেদের অন্যতম সেরা এই স্ট্রাইকারকে একেবারেই ছাড়তে চাচ্ছিল না, অন্যদিকে শিরোপা লড়াইয়ে ধুঁকতে থাকা চেলসিও যেকোনো মূল্যে তোরেসকে পেতে ছিল মরিয়া। অবশেষে অনেক দর কাষাকষির পর জয় হল চেলসিরই। গতকাল ৫০ মিলিয়ন পাউন্ডের রেকর্ড ট্রান্সফার ফির বিনিময়ে ফার্নান্দো তোরেসকে স্ট্যামফোর্ড ব্রিজে নিয়ে আসতে পেরেছে গতবারের লিগ শিরোপা বিজয়ীরাই।
তোরেসের অভাব পূরণের জন্য লিভারপুল দলে ভিড়িয়েছে নিউক্যাসল ইউনাইটেডের ইংলিশ স্ট্রাইকার অ্যান্ডি ক্যারোলকে। ৩৫ মিলিয়ন পাউন্ডের বিনিময়ে ক্যারোলকে দলে টেনে ট্রান্সফার ফির নতুন রেকর্ড করেছিল লিভারপুল। কিন্তু গতকাল দলবদলের শেষ দিনে কিছুক্ষণ পরই তোরেসকে ৫০ মিলিয়ন পাউন্ডের বিনিময়ে দলে ভিড়িয়ে সেই রেকর্ডটা ভেঙে দেয় চেলসি। তোরেসের সঙ্গে সাড়ে পাঁচ বছরের নতুন চুক্তি করা হয়েছে বলে চেলসি তাদের ওয়েবসাইটে জানিয়েছে।
নতুন চুক্তি স্বাক্ষরের পর চেলসির ওয়েবসাইটে তোরেস বলেছেন, ‘চেলসিতে আসতে পেরে খুবই ভালো লাগছে। এ মৌসুম তো বটেই, সামনের কয়েকটি মৌসুমেও আমি আমার সতীর্থদের নিয়ে নতুন ভাবনা ভাবতে চাই, নতুন করে সবকিছু শুরু করতে চাই। ইংলিশ প্রিমিয়ার লিগে খেলা শুরু করার পর অনেকবারই আমি চেলসির বিপক্ষে মাঠে নেমেছি। আমি জানি, এই দলটিতে অনেক ভালো মানের স্ট্রাইকার রয়েছে। আশা করছি, চেলসির জার্সি গায়ে আমি অনেক গোল করতে পারব।’
তোরেসের সঙ্গে এ চুক্তি যুদ্ধ-জয়ের আনন্দই দিয়েছে চেলসির সভাপতি ব্রুস বাককে। দলের কিছুটা সংকটের সময় বিশ্বকাপ জয়ী স্পেন দলের অন্যতম সদস্য তোরেসকে দলে ভেড়ানোর পর তিনি বলেছেন, ‘চেলসির জন্য এটা একটা খুবই গুরুত্বপূর্ণ অর্জন। এ সময়ের অন্যতম সেরা খেলোয়াড়টিকে দলে পাওয়াটা খুবই ভালো একটা ব্যাপার। আর সে এখন ক্যারিয়ারের সুবর্ণ সময়টা কাটাচ্ছে।’
তোরেসকে দলে পাওয়াটা চেলসির সাম্প্রতিক সংকট কাটিয়ে ওঠার ক্ষেত্রে বড় একটা ভূমিকা রাখবে বলে আশাবাদী চেলসি সমর্থকেরা। এখন তোরেস কী করতে পারবেন, সেটাই দেখার বিষয়।

No comments

Powered by Blogger.