মেইঞ্জের রেকর্ড, ভিয়ার আবেগ

সপ্তাহ দুই পাদপ্রদীপের আলো থেকে সরে গিয়েছিল মেইঞ্জ। সরে গিয়েছিল আসলে আন্তর্জাতিক ফুটবলের কারণে। প্রীতি ম্যাচ ও ইউরো বাছাই শেষে আবার ক্লাব ফুটবল নামছে মাঠে। মাঠে নামতেই মেইঞ্জ আবার আলোচনায়। বায়ার্ন মিউনিখ আর কাইজারস্লটার্নকে আগেই ছুঁয়েছে জার্মানির ক্লাবটি। এবার ওই দুটি দলকে ছাপিয়ে যাওয়ার হাতছানি তাদের সামনে।
বুন্দেসলিগায় সর্বশেষ ম্যাচে জয়ে লিগের শুরুর দিকে টানা ৭ ম্যাচ জয়ের কীর্তি গড়েছে মেইঞ্জ। যে কীর্তিটা এর আগে কেবল বায়ার্ন আর কাইজারস্লটার্নের ছিল। রূপকথার চিত্রনাট্য রচনায় ধারাবাহিকতা রেখে আজ হামবুর্গের বিপক্ষে জিতলে রেকর্ডটা মেইঞ্জের একার দখলে চলে যাবে।
মেইঞ্জ যখন একের পর রূপকথা লিখে চলেছে, গতবারের চ্যাম্পিয়ন বায়ার্ন মিউনিখ রীতিমতো ধুঁকছে। ৭ ম্যাচে ২১ পয়েন্ট নিয়ে শীর্ষে থাকা মেইঞ্জের চেয়ে ১৩ পয়েন্ট পিছিয়ে জার্মানির সফলতম ক্লাবটি। আজ নিজেদের মাঠে হ্যানোভারের বিপক্ষে খেলবে রেকর্ড ২২ বারের বুন্দেসলিগা চ্যাম্পিয়ন বায়ার্ন। জয় ভিন্ন অন্যকিছু ভাবতেই পারছে না লুই ফন গলের দল।
এদিকে স্প্যানিশ লিগে স্পেন স্ট্রাইকার ডেভিড ভিয়ার আজ খুব আবেগের ম্যাচ। আজ বার্সেলোনা-ভ্যালেন্সিয়া ম্যাচ। এই মৌসুমেই বার্সেলোনায় নাম লেখানোর পর এই প্রথম পুরোনো দলের মুখোমুখি হচ্ছেন ভিয়া। চোট পেয়েছেন বলে আজ ভিয়ার খেলা নিয়ে শঙ্কা আছে। তবে যদি খেলেন এবং গোল করেন তাহলে পুরোনো ক্লাবের সমর্থকদের শ্রদ্ধা জানিয়ে গোল উদ্যাপন নাকি তিনি করবেন না।
ইংলিশ লিগে বড় দলের ম্যাচ আছে আজ তিনটি। আর্সেনালে নিজেদের মাঠে খেলবে বার্মিংহামের বিপক্ষে। ম্যানচেস্টার ইউনাইটেডের অতিথি হচ্ছে ওয়েস্ট ব্রমউইচ। আর চেলসি যাচ্ছে অ্যাস্টন ভিলার মাঠে।
তবে এই ম্যাচ-ট্যাচ নিয়ে নয়, ইংলিশ প্রিমিয়ার লিগের সব আলোচনা এখন ওয়েইন রুনি-কেন্দ্রিক। অ্যালেক্স ফার্গুসনের সঙ্গে তাঁর মান-অভিমান চলছে বলেই ব্রিটিশ পত্রপত্রিকার খবর। এমনকি রুনির রিয়াল মাদ্রিদে চলে যাওয়ার সম্ভাবনা আছে বলেও খবর ছেপেছে কিছু কিছু পত্রিকা।

No comments

Powered by Blogger.