ওয়ানডে সিরিজ হবেই

দুই দিন আগেও তাঁরা ছিলেন নায়ক। অথচ কাল ক্ষুব্ধ পাকিস্তান সমর্থকদের ‘চোর, চোর’ চিৎকারের মধ্যে টিম বাসে উঠল পাকিস্তানের সেই ক্রিকেটাররাই! গন্তব্য টন্টন, সমারসেটের বিপক্ষে আগামী পরশু পাকিস্তানের প্রস্তুতি ম্যাচটি ওখানেই। তার মানে, মাঠের বাইরের তোলপাড়েরর প্রভাব আপাতত সফরসূচিতে পড়ছে না। পাকিস্তান-ইংল্যান্ড টি-টোয়েন্টি ও ওয়ানডে সিরিজ সময়মতোই হচ্ছে। ৫ সেপ্টেম্বর শুরু দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ, পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ ১০ সেপ্টেম্বর থেকে।
আইসিসির প্রধান শারদ পাওয়ার কাল বলেছেন, ‘আইসিসির আরও সময় প্রয়োজন, সিরিজ চলবেই। প্রতিবেদন না পাওয়া পর্যন্ত আমরা কোনো ব্যবস্থা নিতে পারি না। আইসিসির তদন্ত দল ও পিসিবির সুনির্দিষ্ট তথ্যের জন্য অপেক্ষা করছি আমরা।’ লর্ডস টেস্ট শেষে পাকিস্তান ম্যানেজার ইয়াওয়ার সাঈদও বলেছিলেন, ওয়ানডে সিরিজ চলবে।
যে ভিডিওতে সবকিছু ফাঁস হলো, সেটিতেই নিউজ অব দ্য ওয়ার্ল্ড-এর প্রতিবেদককে মাজহার মাজিদ বলেছিলেন, ‘তুমি দারুণ সময়ে এসেছ। সামনেই ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ, আমরা প্রচুর টাকা বানাব।’ ওয়ানডে সিরিজের দুটি ম্যাচ ইচ্ছে করেই হারবে পাকিস্তান, এটাও বলেছিলেন মাজিদ। এত কিছু জানার পর ওয়ানডে সিরিজ খেলার আর কোনো যুক্তি দেখছেন না সাবেক ইংলিশ অধিনায়ক মাইকেল ভন, ‘ইংল্যান্ড তাদের সঙ্গে খেলতে চাইবে না, খেলায় যা-ই হোক, লোকে সবকিছু নিয়েই সন্দেহ করবে। দুটি ম্যাচ পাতানোর খবর জানার পর সিরিজটা খেলার আর কোনো যৌক্তিকতা দেখছি না।’
পাকিস্তান দলের ঘনিষ্ঠ একটি সূত্র জানিয়েছে, ‘স্পট ফিক্সিং’ নিয়ে পাকিস্তান দলের পরিবেশ এখন ভয়াবহ গুমোট। যেসব ক্রিকেটার এসবের সঙ্গে জড়িত নন, তাঁরা নিজেদের প্রতারিত ভাবছে। সন্দেহভাজন সাতজনের ছয়জনই আছেন ওয়ানডে সিরিজের দলেও, এই অবস্থায় দলীয় ঐক্য নিয়েও চিন্তিত টিম ম্যানেজমেন্ট। ওয়ানডে সিরিজের দলে না থাকা ইমরান ফারহাত, রাজা হাসান, তানভীর আহমেদ, ইয়াসির হামিদ, ওমর আমিন ও শোয়েব মালিক ফিরে যাচ্ছেন পাকিস্তান। সালমান বাট, মোহাম্মদ আমির ও মোহাম্মদ আসিফকেও দেশে ফেরত পাঠানোর কথা ভেবেছে টিম ম্যানেজমেন্ট। তবে চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি। সিদ্ধান্ত নিতে কালই সভায় বসার কথা টিম ম্যানেজমেন্টের।

No comments

Powered by Blogger.