বিহারে মাওবাদীদের হামলায় ৫ নিরাপত্তা কর্মী নিহত

ভারতের বিহার রাজ্যের লক্ষ্মীসরাই জেলার রামতলনগর গ্রামে যৌথ বাহিনীর সঙ্গে মাওবাদীদের সংঘর্ষে পাঁচ নিরাপত্তাকর্মী নিহত হয়েছেন।
গত রোববার বিহারের রাজধানী পাটনা থেকে ১৫০ কিলোমিটার দূরে এই সংঘর্ষ হয়। যৌথ বাহিনী গোপন সূত্রে খবর পেয়ে রামতলনগরের জঙ্গল এলাকায় তল্লাশি শুরু করে। এ সময় ১৫০ মাওবাদীর একটি দল অতর্কিতে যৌথ বাহিনীর ওপর ঝাঁপিয়ে পড়ে। সংঘর্ষে পাঁচ নিরাপত্তাকর্মী নিহত হন। নিখোঁজ রয়েছেন আরও ১০ জন। গুরুতর আহত সাতজনকে পাটনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। মাওবাদীরা যৌথ বাহিনীর কাছ থেকে ৩৫টি রাইফেল ছিনিয়ে নিয়েছে।
বিহার পুলিশের আইজি কে এস দ্বিবেদি পাঁচ নিরাপত্তাকর্মীর মৃত্যুর কথা নিশ্চিত করেছেন। এলাকায় মাওবাদীদের ধরার জন্য অতিরিক্ত নিরাপত্তা রক্ষাকারী বাহিনী পাঠানো হয়েছে। নিখোঁজ নিরাপত্তাকর্মীদের খোঁজে হেলিকপ্টার নামানো হয়েছে।
পশ্চিমবঙ্গে বন্ধ্: মাওবাদী নেতা উমাকান্ত মাহাতর হত্যার প্রতিবাদে পশ্চিমবঙ্গের মাওবাদী-অধ্যুষিত পশ্চিম মেদিনীপুর, পুরুলিয়া ও বাঁকুড়া জেলায় গতকাল সোমবার ২৪ ঘণ্টার বন্ধ্ পালিত হয়।
ঝাড়গ্রাম, ঝালদা, বান্দোয়ানসহ বাঁকুড়ার জঙ্গল মহলে বনেধর ডাকে ব্যাপক সাড়া পড়ে। মাওবাদীদের ছত্রচ্ছায়ায় গঠিত ‘পুলিশি সন্ত্রাসবিরোধী জনগণের কমিটি’ এ বনেধর ডাক দেয়। উমাকান্ত ছিলেন জনগণের কমিটির সহসভাপতি।
উমাকান্ত গত বৃহস্পতিবার যৌথ বাহিনীর সঙ্গে সংঘর্ষে নিহত হন। তারই প্রতিবাদে মাওবাদীরা ২৪ ঘণ্টার বন্ধ্ পালন করে।

No comments

Powered by Blogger.