আর্সেনালে ফিরতে চান অঁরি

স্প্যানিশ ক্লাব বার্সেলোনার সঙ্গে সম্পর্ক চুকিয়ে নাম লিখিয়েছেন যুক্তরাষ্ট্রের মেজর লিগ সকারের দল নিউইয়র্ক রেড বুলসে। জীবিকার তাগিদে সাগর-মহাসাগর পাড়ি তিনি দিতেই পারেন। কিন্তু থিয়েরি অঁরির মন পড়ে আছে সেই আর্সেনালেই! যে ক্লাবের সঙ্গে তাঁর নাড়িপোঁতা সম্পর্ক, সেই আর্সেনালকে কি ভুলতে পারেন অঁরি?
ভুলতে পারেন না বলেই সুদূর মার্কিন মুলুকে বসেও অঁরি নির্দ্বিধায় বলে বেড়াচ্ছেন, আর্সেনাল তাঁর ভালোবাসা। আর ভালোবাসার টানেই আবার ফিরে আসবেন আর্সেনালে। তবে খেলোয়াড় হিসেবে যে আর কখনোই আর্সেনালের মতো ক্লাবে পা রাখা সম্ভব হয়ে উঠবে না, সেটা ভালো করেই জানেন অঁরি। বয়স ৩৩ হয়ে গেছে, ফুটবলার জীবনের শেষটা প্রায় দেখতেই পাচ্ছেন সাবেক ফরাসি স্ট্রাইকার। ফ্রান্স জাতীয় দলকে বিদায় বলে দেওয়া এবং ইউরোপের রমরমা ক্লাব ফুটবল ছেড়ে তারকাদের ‘নির্বাসনপল্লী’খ্যাত যুক্তরাষ্ট্রের মেজর লিগ সকারে খেলতে যাওয়াটাও সেই বুঝ থেকেই।
অঁরির তাই স্বপ্ন, অবসরের পরে হলেও ভালোবাসার ঠিকানা আর্সেনালে ফিরবেন তিনি। বিবিসি রেডিও ফাইভকে সাবেক ফরাসি স্ট্রাইকার বলেছেন, ‘জানি না কখন অবসর নেব। তবে অবসরের পর আর্সেনালেই ফিরে যেতে চাইব আমি।’ ১৯৯৯-২০০৭, দীর্ঘ আট বছর খেলে গড়েছেন আর্সেনালের ইতিহাসে সর্বোচ্চ গোলদাতার রেকর্ড (২২৬টি)। বিশ্ববাসীর কাছে তাঁর নামই হয়ে গিয়েছিল আর্সেনালের অঁরি। সেই আর্সেনালে আসার সাধ অঁরির মনে থাকতেই পারে। কিন্তু অবসরের পর পুরোনো ক্লাবে ফিরলেও সেখানে তাঁর ভূমিকাটা কী হবে? অঁরি অবশ্য বলছেন, আর্সেনালে ফিরে পানির বোতল টানতেও রাজি তিনি! ‘আমি আর্সেনালে ফিরতে চাই—এটাই শেষ কথা। সেটা যদি খেলোয়াড়দের জন্য পানির বোতল নিয়ে যাওয়ার কাজও হয়, তবুও আমি রাজি। আমি ক্লাবটিকে প্রচণ্ড ভালোবাসি।’
তাই বলে ভাববেন না, সদ্য ঠিকানা বদল করা নিউইয়র্ক রেড বুলসকে নিয়ে তাঁর কোনো পরিকল্পনাই নেই। অঁরির প্রতিশ্রুতি শুনে বরং রেড বুলস কর্তারাও খুশিতে গদগদ হতে পারেন। অঁরি নিউইয়র্ক বুলসেও জিততে চান শিরোপা, ‘আমি নিউইয়র্কে স্রেফ খেলতেই এসেছি। এখানেও আমি আরেকটি শিরোপা জিততে চাই।’

No comments

Powered by Blogger.