এখনই সেমি ফাইনালের চিন্তায় উরুগুয়ে

বহুদিন পর যেন জেগে উঠেছে উরুগুয়ের ফুটবল। দুইবারের বিশ্বচ্যাম্পিয়ন উরুগুয়ে ৪০ বছর পর আবার সেমিফাইনালে ওঠার সুযোগ এসেছে উরুগুয়ের সামনে। দীর্ঘদিন পর দলটিকে নিয়ে আশায় বুক বেঁধেছে লাখো-কোটি উরুগুয়েন। আক্রমণভাগে ডিয়েগো ফোরলান-লুইস সুয়ারেজ জুটি আর অধিনায়ক ডিয়েগো লুগানোর নেতৃত্বে দুর্ভেদ্য রক্ষণভাগ নিয়ে এখন পর্যন্ত উরুগুয়ে যে অসাধারণ সাফল্য দেখিয়েছে, তাতে উরুগুয়ের সেমিফাইনাল স্বপ্ন এখন অনেকটাই হাতের মুঠোয় মনে হচ্ছে। সেমিফাইনালে ওঠার ব্যাপারে বেশ আত্মবিশ্বাসী উরুগুয়ের তারকা স্ট্রাইকার ডিয়েগো ফোরলান। ফোরলান বলেছেন, ‘আমরা কোচ তাবারেজের নির্দেশনা খুব ভালোভাবেই অনুসরণ করছি। আমাদের দৃঢ় বিশ্বাস, আমরা সেমিফাইনালে পৌঁছতে পারব।’
এখন পর্যন্ত চারটি ম্যাচে মাত্র একটি গোল হজম করেছে উরুগুয়ে। এ থেকেই উরুগুয়ের রক্ষণভাগের শক্তি সম্পর্কে বেশ ভালো অনুমান করা যায়। আর ডিয়েগো ফোরলান-লুইস সুয়ারেজরা প্রতিপক্ষের রক্ষণভাগের জন্য ক্রমেই ভয়ঙ্কর হয়ে উঠছেন।
কোয়ার্টার ফাইনালে উরুগুয়ের প্রতিপক্ষ আফ্রিকার ঘানা। তবে উরুগুয়ের সমর্থকদের জন্য একটা ছোট দুঃসংবাদ হলো উরুগুয়ে রক্ষণভাগের অন্যতম যোদ্ধা ডিয়েগো গোডিন ইনজুরির কারণে খেলতে পারবেন না ঘানার বিপক্ষে। গোডিনের পরিবর্তে মোরিসিও ভিক্টোরিনোকে মাঠে নামাবেন কোচ অস্কার তাবারেজ।
৪০ বছর পর বিশ্বকাপের সেমিফাইনাল কী খুব দূরের মনে হচ্ছে উরুগুয়ের? উত্তর জানা যাবে শুক্রবার রাতেই।

No comments

Powered by Blogger.