বিশ্বকাপ কুইজে বিজয়ী যারা

বিশ্বকাপজুড়ে প্রথম আলো পাঠকদের জন্য নানামাত্রিক কুইজের আয়োজন করছে। যেদিন খেলা, সেদিনই পুরস্কার জেতার সুযোগ থাকছে ২৮ জেলার প্রথম আলোর কার্যালয়ে। সাত বিভাগীয় শহরেও আছে প্রতিদিনকার আলাদা আয়োজন। সারা দেশের পাঠকেরা অংশ নিতে পারেন এসএমএস কুইজে। থাকছে সাপ্তাহিক, পর্বভিত্তিক ও অনলাইন কুইজ। মাসজুড়ে ১২টি কুইজে অংশ নিয়ে বিশ্বকাপ শেষে থাকছে মেগা পুরস্কার জিতে নেওয়ার সুযোগ। ১৮তম দিনের কুইজের ফলাফল ছাপা হলো আজ।
এসার-প্রথম আলো বিশ্বকাপ এসএমএস কুইজ
এসার-প্রথম আলো বিশ্বকাপ কুইজে প্রতিদিনের ল্যাপটপ পুরস্কারের ১৮তম দিনের বিজয়ী রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মো. আজম ইকবাল। ৩০ জুন প্রথম আলো কার্যালয়ে ২৯ জুনের কুপনের ড্র অনুষ্ঠান পরিচালনা করেন বাংলাদেশের সাবেক কৃতী ফুটবলার খন্দকার ওয়াসিম ইকবাল। তিনি নিজে ফোন করে বিজয়ীকে লটারি জেতার সুখবরটি জানান।
ট্রান্সটেক-প্রথম আলো বিশ্বকাপ কুইজ
২৯ জুনের কুপনগুলোর ড্র হয় ৩০ জুন। সেদিনের বিজয়ীদের তালিকা ও সাত বিভাগীয় শহরে প্রথম আলো কার্যালয়ে ড্র অনুষ্ঠানের খবর নিচে দেওয়া হলো। সাত বিভাগীয় শহরের বিজয়ীরা পাবেন একটি করে ডিভিডি প্লেয়ার। পুরস্কার সংগ্রহের জন্য প্রথম আলোর সংশ্লিষ্ট কার্যালয়ে যোগাযোগ করার জন্য অনুরোধ করা যাচ্ছে।
ঢাকা: সাউদ রহমান, ইন্দিরা রোড, তেজগাঁও, ঢাকা।
চট্টগ্রাম: আবদুল কাদের, জামালখান।
খুলনা: সোমাইয়া ইসলাম, মুজগুন্নি।
বরিশাল: শামসুন্নাহার পান্না, আগরপুর রোড।
রাজশাহী: নূর আলম, ভাটাপাড়া, লক্ষ্মীপুর।
সিলেট : রায়হান আহমদ, শাহী ঈদগাহ।
রংপুর : মনি, নূরপুর।
নাভানা ইন্টারলিঙ্কস-প্রথম আলো ফুটবল কুইজ
নাভানা ইন্টারলিঙ্কস-প্রথম আলো ফুটবল কুইজে এসএমএস করে লটারির মাধ্যমে বিশ্বকাপের অফিশিয়াল ফুটবল ‘জাবুলানি ফুটবল’ জিতে নিয়েছেন বগুড়ার জয়পুরার আবদুুল হামিদ। পেশায় তিনি ব্যবসায়ী।
এসকেএফ-প্রথম আলো প্রতিদিনের কুইজ
গত ১৫ জুনের কুপনগুলোর ড্র হয় ১৬ জুন। সেদিনের বিজয়ীদের তালিকা ও ২৮ জেলা শহরে প্রথম আলো কার্যালয়ে ড্র অনুষ্ঠানের খবর নিচে দেওয়া হলো। এই তালিকার সব বিজয়ীকে পুরস্কার সংগ্রহের জন্য প্রথম আলোর সংশ্লিষ্ট কার্যালয়ে যোগাযোগ করার জন্য অনুরোধ করা যাচ্ছে।
ঢাকা: প্রথম: ফিরোজা, ১১ই এভি ১/এ/১ মিরপুর; দ্বিতীয়: নাজমুল কবির ফারুক, কাড়িকান্দি বাজার, তিতাস, কুমিল্লা; তৃতীয়: কায়সার মাহমুদ, ৬৯৫ পূর্ব ক্ষনিকদী, ঢাকা ক্যান্টনমেন্ট এবং চতুর্থ: মো. মঞ্জুরুল হাসান, ড্যাফোডিল বিশ্ববিদ্যালয়।
চট্টগ্রাম: প্রথম: এনায়েত উল্ল্যা, দেওয়ান বাজার; দ্বিতীয়: মো. তাজুল ইসলাম, কদমতলী; তৃতীয়: মোহাম্মদ জাবেদ, নন্দনকানন ১ নম্বর গলি এবং চতুর্থ: মোহাম্মদ খোরশেদ, আসদগঞ্জ।
খুলনা: প্রথম: ফাইরুজ মালিহা, খালিশপুর; দ্বিতীয়: ফারজানা রহমান, বাগমারা; তৃতীয়: তাসলিমা, পশ্চিম বানিয়াখামার এবং চতুর্থ: আমিরুল, নিরালা। ড্র অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সাবেক কৃতী খেলোয়াড় এবং সরকারি বিএল কলেজের দর্শন বিভাগের সহযোগী অধ্যাপক মাধব চন্দ্র রুদ্র।
বরিশাল: প্রথম: মো. মুনির হোসেন, চরকরঞ্জী; দ্বিতীয়: মো. রেজাউল, আমতলা; তৃতীয়: স্মরণ রায়, দ্বীনবন্ধু সেন রোড এবং চতুর্থ: মো. খান শাকিল।
রাজশাহী: প্রথম: মো. রাজিবুল হাসান, সাহেব বাজার; দ্বিতীয়: মো. নিশাল আলী, নতুন বিলশিমলা; তৃতীয়: উত্তম কুমার, রানীবাজার এবং চতুর্থ: মো. রাজু আহম্মেদ, রাজশাহী কলেজ হোস্টেল। ড্র অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ বেতার রাজশাহীর উপ-আঞ্চলিক পরিচালক হাসান আক্তার।
সিলেট: প্রথম: আজম, স্টেশন রোড; দ্বিতীয়: সিন্টু রঞ্জন চন্দ, কাজিরবাজার; তৃতীয়: বিজয় চন্দ, কাজিরবাজার এবং চতুর্থ: মো. ছাদিকুর রহমান, দাড়িয়াপাড়া। ড্র অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কবি তুষার কর ও সুরঞ্জিত তালুকদার।
রংপুর: প্রথম: নূরুজ্জামান হোসেন, কেরানীপাড়া; দ্বিতীয়: সায়দা সায়মা আজগারী, মুন্সিপাড়া; তৃতীয়: মো. ফারজুন, কাচারিবাজার এবং চতুর্থ: মেফতাহুল জান্নাত সুপ্তি, সাতগাড়া। ড্র অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সাবেক কৃতী খেলোয়াড় তৌহিদুল ইসলাম।
দিনাজপুর: প্রথম: দিনা সুলতানা, ৯/১০ উপশহর; দ্বিতীয়: আনু, পার্বতীপুর; তৃতীয়: মকবুল হোসেন, ৪ নম্বর উপশহর এবং চতুর্থ: ইফতেখার আহমেদ, ৭ নম্বর উপশহর। ড্র অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিশিষ্ট ক্রীড়াবিদ উলফত উর রহমান।
ময়মনসিংহ: প্রথম: কাজল, সি কে ঘোষ রোড; দ্বিতীয়: মো. লুৎফর রহমান, আকুয়া মাদ্রাসা কোয়ার্টার; তৃতীয়: লাভলী, কলেজ রোড এবং চতুর্থ: মো. ইয়াছিউর আমিন, পুলিশ লাইন ।
যশোর: প্রথম: আফরোজা আকতার, সরকারি মাইকেল মধুসূদন কলেজ; দ্বিতীয়: এশা, চুড়িপট্টি; তৃতীয়: তিথি, ঘোপ এবং চতুর্থ: শামীম আকতার, হাইকোর্ট মোড়। ড্র অনুষ্ঠানে উপস্থিত ছিলেন যশোর ইনস্টিটিউটের সাধারণ সম্পাদক শেখ রবিউল আলম।
ফরিদপুর: প্রথম: ওয়ারলেসপাড়া এলাকার নিলয় নন্দী; দ্বিতীয়: শীতল বণিক, সরকারি রাজেন্দ্র কলেজ; তৃতীয়: মানিক মোড়ল, নিলটুলি এবং চতুর্থ: আরিফুল ইসলাম, আ. করিম মিয়া সড়ক ।
কুমিল্লা: প্রথম: মো. নুরে আলম, কান্দিরপাড়; দ্বিতীয়: মো. মাছুম, মনোহরপুর; তৃতীয়: জাবেদ খন্দকার, চাঁপাপুর এবং চতুর্থ: মো. ফয়েজ আহমদ, উজিরদিঘীর পাড়। ড্র অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জাতীয় দলের ফুটবল খেলোয়াড় ও কুমিল্লার কৃতী সন্তান এনামুল হক শরীফ।
পাবনা: প্রথম: বদরুন নাহার, মকছেদপুর; দ্বিতীয়: নুসরাত জাহান প্রমা, কালাচাঁদপাড়া; তৃতীয়: আল খালিদ, মোল্লা ছাত্রাবাস এবং চতুর্থ: মো. আশরাফুল ইসলাম, আলেয়া ছাত্রাবাস। ড্র অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ক্রীড়া সংগঠক ও পাবনা মেডিকেল কলেজের প্রভাষক মো. রাহেনুল ইসলাম।
বগুড়া: প্রথম: আবদুর রশিদ, খান্দার; দ্বিতীয়: মঞ্জুরুল মোর্শেদ, মালতীনগর; তৃতীয়: আসাদুজ্জামান শামীম, ঠেঙ্গামারা এবং চতুর্থ: মনিরুল আলম, গণ্ডগ্রাম। ড্র অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বগুড়া আইনজীবী সমিতির সদস্য আবদুল লতিফ।
কক্সবাজার: প্রথম: ইব্রাহিম খলিল, জামে মসজিদ সড়ক; দ্বিতীয়: টিটু দাশ, খুরুশকুল; তৃতীয়: মো. ফারুক, ঝাউতলা এবং চতুর্থ: মো. আকতার হোসেন, লাইট হাউসপাড়া । ড্র অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ফুটবল খেলোয়াড় নুরুল আবছার ও শিক্ষক আবদুল আমিন।
রাঙামাটি: প্রথম: ত্রিজীবন চাকমা, পাবলিক হেলথ এলাকা; দ্বিতীয়: ম্যাকলি চাকমা, তবলছড়ি; তৃতীয়: অন্তর চাকমা, বনরুপা এবং চতুর্থ: সুজল দেওয়ান, রিজার্ভ বাজার। ড্র অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রাঙামাটি জজ আদালতের সহকারী সরকারি কৌঁসুলি ভবতোষ দেওয়ান।
নোয়াখালী: প্রথম: আবু নাসের মঞ্জু, নোয়াখালী প্রেসক্লাব; দ্বিতীয়: বাহার, মাইজদী; তৃতীয়: তাসলিম আহমেদ, দত্তেরহাট এবং চতুর্থ: তানজিদা নূর, মাইজদী কোর্ট। ড্র অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সেনবাগ প্রেসক্লাবের সভাপতি খোরশেদ আলম।
ফেনী: প্রথম: হাসান, এসএসকে রোড; দ্বিতীয়: মনোয়ার হোসেন স্বপন, আইনজীবী মার্কেট; তৃতীয়: নুসায়বা, উত্তর ডাক্তারপাড়া এবং চতুর্থ: স্বপন কুমার সূত্রধর, চৌদ্দগ্রাম। ড্র অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রাজাপুর স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ মো. মমিনুল হক।
কুষ্টিয়া: প্রথম: তুহিন ইকবাল, আড়ুয়াপাড়া; দ্বিতীয়: রাসেল, থানাপাড়া; তৃতীয়: আবদুুল্লাহ ইবনে আসাদ, হাউজিং এ-ব্লক এবং চতুর্থ: বাপ্পী, রথখোলা মোড়। ড্র অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা ফুটবল দলের কোচ আলমগীর কবীর হেলাল।
কিশোরগঞ্জ: প্রথম: মো. আসাদুল হাসান আসাদ, নগুয়া; দ্বিতীয়: এসনাহার, বগাদিয়া; তৃতীয়: মো. রোমান হোসেন, নূরানী সড়ক এবং চতুর্থ: মো. মুসলেহ উদ্দিন, কানিকাটা। ড্র অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কিশোরগঞ্জ গুরুদয়াল সরকারি কলেজের উপাধ্যক্ষ মো. ফজলুল হক সাগর।
কুড়িগ্রাম: প্রথম: মো. রিয়াজ আহাম্মেদ নাগেশ্বরী; দ্বিতীয়: মো. সামছুল আলম সুমন, কুড়িগ্রাম ক্লিনিক হাসপাতাল রোড; তৃতীয়: মোখলেছুর রহমান, ঘোষপাড়া এবং চতুর্থ: আবদুুল্ল্যাহ আল মামুন, ঘোষপাড়া।
সিরাজগঞ্জ: প্রথম: মো. আবদুর রহমান, নান্দিলা; দ্বিতীয়: রুহুল আমিন, মুক্তি ছাত্রাবাস; তৃতীয়: আবুল হাসেম, জোহা হল এবং চতুর্থ: বিউটি সাহা, শাহজাদপুর। ড্র অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা নাট্য সমন্বয় পরিষদের সভাপতি শিল্পকলা একাডেমীর যুগ্ম সম্পাদক, বিশিষ্ট নাট্যকার ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব প্রণব কুমার চৌধুরী।
বরগুনা: প্রথম: হাদিসুর রহমান, মাইঠা; দ্বিতীয়: রফিক, ক্রোক; তৃতীয়: তাপসী রাবেয়া, নজরুল ইসলাম রোড এবং চতুর্থ: গোলাম রসুল, ডিকেপি রোড।
ভৈরব: প্রথম: আর এ রোমান, কালিপুর; দ্বিতীয়: সবুজ মিয়া, বন্ধু টেলিকম; তৃতীয়: আরিফুল ইসলাম, রসুলপুর এবং চতুর্থ: মনিষা পাল, রানীবাজার। ড্র অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চাঁদের হাট আশুগঞ্জ শাখার আহ্বায়ক সেলিম পারভেজ।
পটুয়াখালী: প্রথম: নেছার আহমেদ, পুরান বাজার; দ্বিতীয়: আতিকুর রহমান, শ্রীরামপুর; তৃতীয়: মিন্টু কান্তি, সবুজবাগ এবং চতুর্থ: আদনান হাবিব, চরপাড়া। ড্র অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পটুয়াখালীর একেএম কলেজের বাংলা বিভাগের প্রভাষক অশোক দাস।
টাঙ্গাইল: প্রথম: শফিকুল ইসলাম, রেজিস্ট্রিপাড়া; দ্বিতীয়: মারিয়া, কলেজপাড়া; তৃতীয়: পিংকি, নিরালার মোড় এবং চতুর্থ: সোলায়মান, কলেজপাড়া। ড্র অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের নৃ-বিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক রঞ্জন সাহা পার্থ।
সাতক্ষীরা: প্রথম: নাহিদ হাসান, আবদুুর রহমান মেস; দ্বিতীয়: মৃনাল কান্তি বৈরাগী, কাছারিপাড়া; তৃতীয়: ফাতিমাতুজ জোহারা সেতু, উত্তর পলাশপোল এবং চতুর্থ: মো. আসাদ, মধুমোল্যার ডাঙ্গী। ড্র অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সাবেক ফুটবল খেলোয়াড় মাধব দত্ত।
চাঁপাইনবাবগঞ্জ: প্রথম: বিপ্লব, শিবতলা; দ্বিতীয়: মিনহাজ, পুরাতন জেলখানা রোড; তৃতীয়: শচীন কুমার পাল, রাজারামপুর এবং চতুর্থ: আমিরুল ইসলাম, নামো শংকর বাতি। ড্র অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সাদা মনের মানুষ কানাই চন্দ্র দাস।

No comments

Powered by Blogger.