কান্দাহারে ন্যাটোর ঘাঁটিতে তালেবানের রকেট হামলা

আফগানিস্তানের দক্ষিণাঞ্চলীয় শহর কান্দাহারে ন্যাটো বাহিনীর বিমানঘাঁটিতে গত শনিবার রাতে হামলা চালিয়েছে তালেবান জঙ্গিরা। এতে বেশ কয়েকজন সেনাসদস্য আহত হয়েছেন। হামলার কারণে ব্রিটিশ পররাষ্ট্রমন্ত্রী ইউলিয়াম হগ শেষ মুহূর্তে ওই ঘাঁটি পরিদর্শনের সিদ্ধান্ত বাতিল করেন।
আফগানিস্তানে গত চার দিনে এটি তালেবান জঙ্গিদের দ্বিতীয় হামলার ঘটনা। এর আগে গত বুধবার বাগরামে মার্কিন ঘাঁটিতে হামলা চালায় জঙ্গিরা।
ন্যাটোর মুখপাত্র লেফটেন্যান্ট কর্নেল টড ভিসিয়ান জানান, শনিবার স্থানীয় সময় রাত আটটার দিকে রকেট ও মর্টার হামলা চালানো হয়। ন্যাটোর এক বিবৃতিতে হামলার বিষয়টি নিশ্চিত করে বলা হয় এবং এতে সামরিক ও বেসামরিক কয়েকজন আহত হন। তাঁদের চিকিৎসা দেওয়া হয়েছে। তবে আহতদের সংখ্যা নিশ্চিত করা যায়নি।
আফগান কর্মকর্তারা জানান, কান্দাহারের ওই ঘাঁটিতে পাঁচটি রকেট আঘাত হানে। এর একটি রকেট হেলিকপ্টার ঘাঁটিতে গিয়ে পড়ে। প্রত্যক্ষদর্শী একজন সাংবাদিক জানান, হামলার সময় মাইকে সতর্কবার্তা ঘোষণা করে সবাইকে বাংকারে আশ্রয় নিতে বলা হয়।
তালেবানরা এই হামলার দায় স্বীকার করেছে। তালেবানের মুখপাত্র ইউসেফ আহমাদি বলেন, ঘাঁটির দুই দিক থেকে এ হামলা চালানো হয়েছে। হামলায় ১৫টি রকেট ব্যবহার করা হয়েছে

No comments

Powered by Blogger.