জ্বলে উঠেছে তারকাপুঞ্জ!

আলো জ্বালানোর জন্য এত তোড়জোড়, অথচ আলো কোথায়? রিয়াল মাদ্রিদকে ঘিরে এই প্রশ্নটা এবার খুব শোনা গেছে। ক্রিস্টিয়ানো রোনালদো, কাকা, করিম বেনজেমা, গঞ্জালো হিগুয়েইন...রিয়াল মাদ্রিদের এই তারকাপুঞ্জের আলো দেখার আশা মৌসুমের শুরু থেকেই ছিল। কিন্তু ফুটবলপ্রেমীদের সেই আশা তাঁরা পূরণ করতে পারেননি প্রথম দিকে। এই অপেক্ষাই প্রশ্ন তুলেছে কবে জ্বলে উঠবে রিয়ালের নক্ষত্রপুঞ্জ?
তবে গত রোববার স্প্যানিশ লিগে ভিয়ারিয়াল-রিয়াল ম্যাচটি দেখলেই হয়তো রিয়ালের নক্ষত্রপুঞ্জের আলো দেখা হয়ে গেছে আপনার। আক্রমণাত্মক ফুটবলের পসরাই সাজিয়েছিলেন তাঁরা সান্তিয়াগো বার্নাব্যুতে। রোনালদো, কাকা, হিগুয়েইন—সবাই গোল পেয়েছেন। রীতিমতো গোল করার প্রতিযোগিতা চলেছিল তাঁদের মধ্যে। ৬-২ গোলে উড়ে গেল ভিয়ারিয়াল। রিয়ালের আর্জেন্টাইন তারকা হিগুয়েইন এটিকেই দেখছেন নক্ষত্রপুঞ্জের জ্বলে ওঠার সূচনা হিসেবে। স্প্যানিশ লিগে আজ টেনেরিফের বিপক্ষে ম্যাচ রিয়ালের। এ ম্যাচেও রিয়ালের নক্ষত্ররা ঠিকই জ্বলে উঠবে বলে বিশ্বাস লিগে রিয়ালের সর্বোচ্চ গোলদাতা হিগুয়েইনের (১৪ গোল)।
আর্জেন্টাইন স্ট্রাইকার মনে করছেন, ঠিক সময়ে জ্বলে উঠেছে রিয়াল, ‘আমাদের যেভাবে খেলা উচিত ঠিক সেভাবেই খেলছি।’ এএফপি।
নক্ষত্রপুঞ্জ জ্বলে উঠেছে, রিয়াল ভালো খেলছে, আগামীকালের ম্যাচটাও অবনমন এলাকায় থাকা টেনেরিফের সঙ্গে। তবু একটা ভয় তাড়া করছে রিয়াল মাদ্রিদকে। ম্যাচটি যে টেনেরিফের মাঠে। এ মৌসুমে অন্যের মাঠ যে ‘অপয়া’ হয়ে উঠেছে রিয়ালের কাছে। লিগে এ পর্যন্ত খেলা ২৩ ম্যাচের যে ১২টি খেলেছে নিজেদের মাঠে, জিতেছে সব কটিতেই। অন্যের মাঠে ৩ পরাজয়ের পাশে ড্র করেছে ১টি।
আজ খেলা আছে বার্সেলোনারও। মালাগার বিপক্ষে ম্যাচটি অবশ্য নিজেদের মাঠে খেলবে পেপ গার্দিওলার দল।

No comments

Powered by Blogger.