দাস্তি বাহিনীকে ধুয়ে দিলেন ইমরান

ওদের ভাগ্য ভালো আমি অধিনায়ক নই। না হলে বুঝিয়ে দিতাম আমি কী জিনিস’—বক্তার নাম ইমরান খান, লক্ষ্য পাকিস্তানের ক্রীড়াবিষয়ক সংসদীয় কমিটি। পাকিস্তানের সর্বকালের অন্যতম সেরা অধিনায়ক বেজায় চটেছেন ‘দাস্তি বাহিনী’র ওপর, তাদের বলেছেন ‘স্টুপিড’।
পাকিস্তান ক্রীড়াঙ্গনে কিছুদিন ধরেই আলোচনার কেন্দ্রে আছে ক্রীড়াবিষয়ক সংসদীয় কমিটি এবং এই কমিটির প্রধান জামসেদ খান দাস্তি। তবে সবচেয়ে জনপ্রিয় বলেই হয়তো তাদের মাথাব্যথা বেশি ক্রিকেট নিয়ে। ক্রিকেটে যা-ই হোক, তাদের আনাগোনা আছেই। সর্বশেষ আগামী ৩ ফেব্রুয়ারি তারা তলব করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) প্রধান ইজাজ বাট, চিফ অপারেটিং অফিসার ওয়াসিম বারী ও নির্বাচক মুহাম্মদ ইলিয়াসকে। কমিটির সামনে হাজির হয়ে তাদের বলতে হবে নিউজিল্যান্ড ও অস্ট্রেলিয়ায় খারাপ পারফরম্যান্সের কারণ, আর আইপিএলের নিলামে না বিক্রি হওয়ায় ক্রিকেটারদের বিব্রতকর অবস্থা থেকে বাঁচাতে কী করেছে পিসিবি।
এগুলোই খেপিয়ে দিয়েছে পকিস্তানের ১৯৯২ বিশ্বকাপজয়ী অধিনায়ককে, ‘এটা দারুণ একটা কৌতুকের ব্যাপার, পৃথিবীর আর কোথাও সংসদীয় কমিটি ক্রীড়ায় বা ক্রিকেটে এত বেশি হস্তক্ষেপ করে না। যে জিনিসটা তারা বোঝেই না, তাদের তো সেটা নিয়ে মাথা ঘামানোই উচিত নয়!’ সর্বকালের সেরা অলরাউন্ডারদের একজন বর্তমানে রাজনীতিবিদ, ক্রিকেট থেকে মোটামুটি দূরেই থাকেন। কিন্তু দাস্তির সর্বশেষ ‘সমন’ চূড়ান্ত বিরক্ত করে তুলেছে তাঁকে। সংবাদ সম্মেলন ডেকে কমিটিকে শূলে চড়িয়েছেন, ‘যখন-তখন শুনানিতে ডেকে এই কমিটি অনেক অর্থ অপচয় করেছে। ওরা এমনই যন্ত্রণা দিয়েছে যে বিশ্বকাপ জেতা অধিনায়ক ইউনুস খান পর্যন্ত ক্রিকেট থেকে বিরতি নিয়েছিল।’

No comments

Powered by Blogger.