বাটকে ভারতে শীতল অভ্যর্থনা

বন্ধুতার উষ্ণ আহ্বান নিয়ে ভারতের পৌঁছেছেন ইজাজ বাট। কিন্তু পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) সভাপতি পেয়েছেন শীতল অভ্যর্থনা। আসলে ভুল সময়ে ভারতে গেছেন বাট। ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) এ সময় অস্ট্রেলিয়ার সঙ্গে সিরিজ নিয়েই ব্যস্ত। আর তাই পিসিবি-বিসিসিআই কোনো আনুষ্ঠানিক বৈঠক এখনো হয়নি, হতে পারে আগামীকাল। এ ব্যাপারে কোনো মন্তব্যও করছেন না বিসিসিআইয়ের কর্তাব্যক্তিরা।
সস্ত্রীক ভারতে আসা বাট গত বৃহস্পতিবার দিল্লির একটি হোটেলে উঠেছেন। গতকাল এখানে অনুষ্ঠিত সিরিজের তৃতীয় ওয়ানডে দেখার কথা ছিল তাঁর। তবে বিসিসিআই সভাপতি শশাঙ্ক মনোহর বা সচিব এন শ্রীনিবাসন—দুই শীর্ষ কর্মকর্তার কাল ভারত-অস্ট্রেলিয়া ম্যাচ দেখার কোনো পরিকল্পনা ছিল না। তাই সেখানেও আলোচনা হয়নি। ধারণা করা হচ্ছে, বৈঠক হবে চণ্ডীগড়ে হবে। আগামীকাল এখানেই সিরিজের চতুর্থ ওয়ানডের পাশাপাশি বিসিসিআইয়ের সভাও হবে।
একটি সূত্র জানিয়েছে, বাট এরই মধ্যে বিসিসিআইয়ের সাবেক সভাপতি শারদ পাওয়ারের সঙ্গে দেখা করেছেন। ভারত-পাকিস্তান ক্রিকেট সিরিজ আবারও শুরুর তাগিদ দিয়েছেন তিনি। প্রয়োজনে নিরপেক্ষ ভেন্যুতে খেলতেও রাজি পাকিস্তান। পাকিস্তানের প্রস্তাব, ইংল্যান্ড নয়তো দুবাই-আবুধাবিতে হতে পারে এই সিরিজ।
গত বছর নভেম্বরে পাকিস্তানভিত্তিক জঙ্গিরা ভয়াবহ হামলা চালায় মুম্বাইয়ের একটি হোটেলে। যাতে দেড় শতাধিক মানুষ নিহত হন। তখন থেকেই এই দুই দেশের ক্রিকেটীয় সম্পর্ক সরকারের নির্দেশেই বিচ্ছিন্ন। তবে আশার কথা হলো, সম্প্রতি ভারতের প্রধানমন্ত্রী মনমোহন সিং পাকিস্তানের সঙ্গে আলোচনা শুরুর ব্যাপারে আগ্রহ দেখিয়েছেন।

No comments

Powered by Blogger.