কাকার বর্ষসেরা মেসি

বাসায় ট্রফি রাখার শোকেসটার আকার এবার বাড়াতেই হচ্ছে লিওনেল মেসিকে। দু হাত ভরে পুরস্কার পাচ্ছেন। পূর্বাভাস আছে আরও বেশ কয়েকটি পুরস্কার জেতার। এত ট্রফি তিনি রাখবেন কোথায়!
এরই মধ্যে গত মৌসুমে স্প্যানিশ লিগের সেরা খেলোয়াড়ের পুরস্কার জিতেছেন। জিতেছেন স্প্যানিশ ক্রীড়া দৈনিক মার্কার আলফ্রেডো ডি স্টেফানো ট্রফি। মার্কা আর লা গাজেত্তা দেল্লো স্পোর্ত-এর যৌথভাবে দেওয়া ২০০৯ সালের চ্যাম্পিয়নস লিগের সেরা খেলোয়াড়ের পুরস্কার, উয়েফা ক্লাব ফুটবলার অব দ্য ইয়ার, স্পেনের ডন ব্যালন ম্যাগাজিনের ‘প্রেমিও ডন ব্যালন’ পুরস্কার... এরপর সদ্যই জিতলেন ওনজে ডি’অর।
ফরাসি ফুটবল সাময়িকী ওনজে মুন্ডিয়াল-এর পাঠকের ভোটে দেওয়া এই পুরস্কার এর আগে জিতেছিলেন মিশেল প্লাতিনি, ডিয়েগো ম্যারাডোনা, মার্কো ফন বাস্তেন, রোমারিও, রোনালদো, জিনেদিন জিদানের মতো তারকারা। গতবার জিতেছিলেন ক্রিস্টিয়ানো রোনালদো।
মেসির পুরস্কারের ফর্দটা এখানেই শেষ হয়ে যাচ্ছে না। মৌসুমের সবচেয়ে গুরুত্বপূর্ণ পুরস্কার দুটোর নাম এখনো বাকি। ইউরোপের বর্ষসেরা ব্যালন ডি’অর আর ফিফা বর্ষসেরার দুটো পুরস্কারই মেসির হাতেই উঠবে—এর বিপক্ষে বাজি ধরার লোক খুব কমই। ২০০৭ সালে এই দুটি পুরস্কারজয়ী ব্রাজিলিয়ান তারকা কাকাও যেমন বলছেন, এবার ফিফা বর্ষসেরা মেসিই হবেন, ‘গত বছর বার্সেলোনার হয়ে সবকিছু জিতেছে মেসি। পুরস্কারটা জিততে ক্লাব আর জাতীয় দলের হয়ে একটা ভালো বছর কাটানো জরুরি।’
একবার জিতেছেন বলে যে আর ফিফা বর্ষসেরা হওয়ার স্বপ্ন দেখেন না, এমন নয়। বরং এবারেরটা মেসির হাতে ছেড়ে দিয়ে কাকা তাকিয়ে আছেন ২০১০ সালের দিকে, ‘পরের বছর ফিফা বর্ষসেরা নির্বাচন করা হবে বিশ্বকাপে কে ভালো খেলেছে সেটি দিয়ে। আমার আপাতত লক্ষ্য ব্রাজিলকে চ্যাম্পিয়ন করা। এরপর আমি ব্যক্তিগত পুরস্কার নিয়ে ভাবব।

No comments

Powered by Blogger.