মাহেলার ব্যাটে এগিয়ে শ্রীলঙ্কা

তিলকরত্নে দিলশানের ১১২, সামারাবীরার ৭০ রানের পর মাহেলা জয়াবর্ধনের ২০৪ ও প্রসন্ন জয়াবর্ধনের ৮৪ রান আহমেদাবাদ টেস্টে চালকের আসনে বসিয়েছে শ্রীলঙ্কাকে। ষষ্ঠ উইকেটে তাঁরা তোলেন ২১৬ রান। ৩৭৫ রানে ম্যাথুস আউট হওয়ার পর থেকে এই দুজন শ্রীলঙ্কার ইনিংসকে নিয়ে যান ছয় শ রানের কাছাকাছি। তৃতীয় দিন শেষে তাদের সংগ্রহ পাঁচ উইকেটে ৫৯১ রান। ভারতের চেয়ে ১৬৫ রানের এগিয়ে থাকা শ্রীলঙ্কার হাতে এখনো রয়েছে পাঁচ-পাঁচটি উইকেট। এটি মাহেলার ২৭তম সেঞ্চুরি। ওয়েবসাইট।
ভারতের হয়ে দুই পেস বোলার জহির ও ইশান্ত নেন দুটি করে উইকেট।
আহমেদাবাদ টেস্টকে সেঞ্চুরির টেস্ট ম্যাচও বলা যায়। দুই ভারতীয়র পর দুই শ্রীলঙ্কানও সেঞ্চুরি করেছেন। আর একজন অপরাজিত ৮৪ রানে। তাঁরটা হয়ে গেলে সেঞ্চুরির সংখ্যা দাঁড়াবে পাঁচে।
এর আগে ভারত প্রথম ইনিংসে রাহুল দ্রাবিড়ের ১৭৭, অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির ১১০ ও যুবরাজের সিংয়ের ৬৮ রানে তোলে ৪২৬ রান। এই টেস্টেই রাহুল দ্রাবিড় বিশ্বের পঞ্চম খেলোয়াড় হিসেবে টেস্ট ক্রিকেটে ১১ হাজার রানের মাইলফলক স্পর্শ করেন। টেন্ডুলকারের পর ১১ হাজার রানের ক্লাবে তিনি দ্বিতীয় ভারতীয়। তাঁর সামনে রয়েছেন অস্ট্রেলিয়ার অ্যালান বোর্ডার ও রিকি পন্টিং, ভারতের শচীন টেন্ডুলকার এবং ওয়েস্ট ইন্ডিজের ব্রায়ান লারা। ক্যারিয়ারের ১৩৫তম টেস্টে এটি অর্জন করেন রাহুল।

No comments

Powered by Blogger.