সেই জাদুকরী বার্সেলোনাই

স্প্যানিশ লিগের প্রথম দিনটা আলোয় ভরিয়ে দিয়েছিল রিয়ালের নক্ষত্রপুঞ্জ। আর পরশু বার্সেলোনা প্রথম ম্যাচে গত মৌসুমের মতোই জাদুকরী ফুটবল উপহার দিয়ে স্পোর্টিং গিজনকে হারাল ৩-০ গোলে। বোজান কিরকিচ আর সেইডু কেইটার সঙ্গে গোল পেয়েছেন জ্লাতান ইব্রাহিমোভিচও।
স্প্যানিশ লিগে ইব্রাহিমোভিচের অভিষেক ম্যাচ বলে পাদপ্রদীপের আলো ছিল তাঁর ওপরই। গোল করে উপলক্ষটা স্মরণীয়ও করে রেখেছেন তিনি। তবে রাতটি ছিল আসলে তিন দিন আগে উনিশে পা রাখা বোজান কিরকিচের। গত মৌসুমে বার্সেলোনা যে অসাধারণ ফুটবল খেলেছে, তাতে বড় অবদান ছিল লিওনেল মেসির। পরশু মেসি ছিলেন না। ছিলেন না গত মৌসুমে বার্সেলোনার ট্রেবল জয়ের আরেক নায়ক আন্দ্রেস ইনিয়েস্তাও। মেসি ৫ সেপ্টেম্বর ব্রাজিলের বিপক্ষে আর্জেন্টিনার বিশ্বকাপ বাছাই ম্যাচের জন্য আর্জেন্টিনা গেছেন। আর ইনিয়েস্তার চোট এখনো সেরে ওঠেনি। এ দুজনের অনুপস্থিতিতে মাঠে আলো ছড়ালেন কিরকিচ। তবে তাঁর জন্য হরিষে বিষাদে পরিণত হয়েছে ম্যাচটি। ঊরুর পেশিতে চোট পেয়ে ৮০ মিনিটে মাঠ ছেড়েছেন, পরে জানা গেছে দুই থেকে তিন সপ্তাহ মাঠের বাইরে থাকতে হবে তাঁকে।
ব্রাজিলীয় ডিফেন্ডার দানি আলভেজের কথাও বলতে হয়। কিরকিচের ১৭ মিনিটের গোলটির উত্স ছিল জাভির কর্নার। বাকি দুটি গোলই আলভেজের দারুণ ক্রস থেকে। ৪২ মিনিটে কেইটার মাথা খুঁজে পেয়েছে তাঁর ক্রস এবং ৮২ মিনিটে বার্সার ৬৯ মিলিয়ন ইউরোর খেলোয়াড় ইব্রাহিমোভিচের গোলটিও হেড থেকেই।

No comments

Powered by Blogger.