জড়িত পুলিশ সদস্যের বিচার দ্রুত বিচার আইনে করতে হবে : সুরঞ্জিত

পুলিশের নির্যাতনে চা বিক্রেতা মৃত্যুর ঘটনায় জড়িত পুলিশ সদস্যদের চাঞ্চল্যকর মামলা হিসেবে দ্রুত বিচার আইনের আওতায় এনে একমাসের মধ্যে বিচার শেষ করার আহবান জানিয়েছেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য সুরঞ্জিত সেনগুপ্ত।
তিনি বলেছেন, শাহ আলী থানার জড়িত পুলিশ সদস্যদের শুধু প্রত্যাহার করলে হবে না, অবিলম্বে ফৌজদারি অপরাধে ৩০২ ধারায় এফআইআর দাখিল করে প্রত্যেককে গ্রেফতার করে আদালতে সোপর্দ করতে হবে। মানুষ দেখুক যে, আইন পুলিশের জন্যও আছে। এটাকেই বলে সুশাসন। শুধু ন্যায়বিচারের কথা বললেই হবে না, দেখাতে হবে ন্যায়বিচার হয়েছে।
আজ শুক্রবার দুপুরে রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে বঙ্গবন্ধু একাডেমি আয়োজিত এক আলোচনা সভায় সুরঞ্জিত সেনগুপ্ত এসব কথা বলেন। সরকারের উদ্দেশ সুরঞ্জিত সেন বলেন, তেলের আগুনে চা দোকানির মৃত্যু একটি চাঞ্চল্যকর ঘটনা। মানুষ যার ওপর সবচেয়ে বেশি বিশ্বাস করে সেই পুলিশ এ ঘটনার সাথে জড়িত। সেখানে তদন্তের কী আছে? অবিলম্বে এই মামলাটিকে দ্রুত বিচার আইনের আওতায় নিয়ে একমাসের মধ্যে বিচার নিশ্চিত করে আইনের শাসন প্রতিষ্ঠা করুন।
আয়োজক সংগঠনের সহ-সভাপতি চিত্তরঞ্জন দাসের সভাপতিত্বে সভায় আরো বক্তব্য দেন আওয়ামী লীগের উপ কমিটির সহ সম্পাদক ইস্কান্দর মির্জা শামীম, বঙ্গবন্ধু একাডেমীর মহাসচিব হুমায়ুন কবির মিজি প্রমুখ

No comments

Powered by Blogger.