ফিলিস্তিনি শিবিরে ইসরাইলি অভিযান : ২ যুবককে হত্যা

ফিলিস্তিনের রামাল্লার কাছে একটি শরণার্থী শিবিরে গ্রেফতার অভিযান চালানোর সময় দুই ফিলিস্তিনিকে গুলি হত্যা করেছে ইসরাইলি বাহিনী। এ ঘটনায় আহত হয়েছেন আরো চারজন। আজ বুধবার ভোর রাতে এ অভিযান চালানো হয়। আল-জাজিরা এ খবর জানিয়েছে।
সূত্র জানায়, ইসরাইলি সেনারা রাতভর পশ্চিমতীরের কালান্দিয়া শরণার্থী শিবিরে অভিযান চালায়। এ সময় তারা আহমদ জাহাজা (২১) ও হেকমত হামদান (২৯) নামের দুই ফিলিস্তিনি যুবককে গুলি করে হত্যা করে।
স্থানীয়দের বরাত দিয়ে আল-জাজিরা জানায়, ইসরাইলি সেনারা স্থানীয় একটি স্বাস্থ্যকেন্দ্রে অভিযান চালালে ফিলিস্তিনি যুবকদের সাথে সংঘর্ষ বাধে। অপরদিকে ইসরাইলি সেনাবাহিনীর এক মুখপাত্র দুই ফিলিস্তিনির মৃত্যুর খবর নিশ্চিত করে জানায়, তালিকাভুক্ত ফিলিস্তিনিদের গ্রেফতার ও অস্ত্র উদ্ধারে কালান্দিয়া শরণার্থী শিবিরে অভিযান চালানোর সময় হামদান ইসরাইলি সেনাদের উপর গাড়ি তুলে দেয়ার চেষ্টা করলে তাকে গুলি করা হয়। এ সময় আরো তিন ফিলিস্তিনি আহত হন। তাদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। তবে জাহাজার মৃত্যুর ব্যাপারে কিছুই জানাননি তিনি। এদিকে প্রাথমিক রিপোর্ট থেকে জানা গেছে, ওই দুই ফিলিস্তিনি যুবককে গুলি করা হত্যা করা হয়েছে।
উল্লেখ্য, চলতি মাসের অক্টোবর থেকে এ পর্যন্ত ইসরাইলি সেনাদের হাতে ১২১ জন ফিলিস্তিনি নিহত হয়েছেন।

No comments

Powered by Blogger.