দলিত হওয়ার অপরাধে মুখে প্রস্রাব তামিল নাড়ুতে

দলিত। তাই উচ্চবর্ণের বিকৃত মানসিকতার শিকার হলেন তামিল নাড়ুর ২০ বছরের যুবক এম অরবিন্দন। গত ২ মার্চ কৃষ্ণগিরি জেলার করুভানুরে একটি মন্দির উৎসব চলাকালীন হঠাৎ তার ওপর চড়াও হয় একদল উচ্চবর্ণের যুবক। তারপর অরবিন্দনের মুখে প্রস্রাব করে পালিয়ে যায় তারা।
বেঙ্গালুরুতে একটি বেসরকারি সংস্থায় কর্মরত অরবিন্দন মন্দির উৎসবে যোগ দিতেই গ্রামে এসেছিলেন। তিনি জানান, আমার এক আত্মীয় দীনেশের (২০) সঙ্গে আমি মন্দিরে গিয়েছিলাম। কিছু উচ্চবর্ণের হিন্দু আমাদের দেখেই গালাগালি দিতে থাকে। প্রতিবাদ করায় তাদের ওপর চড়াও হয় দুষ্কৃতীদের দলটি। পাশের শৌচালয়ে নিয়ে গিয়ে মারতে থাকে তাদের। অরবিন্দন মাটিতে পড়ে গিয়ে পানি খেতে চাইলে তার মুখে প্রস্রাব করে দুষ্কৃতী দলের এক যুবক। এই সময় দীনেশ পালিয়ে গিয়ে বাড়ির লোকেদের খবর দেয়। তারাই এসে উদ্ধার করেন অরবিন্দনকে। শরীরের বেশ কিছু জায়াগায় আঘাত পেয়েছেন অরবিন্দন।
কল্লভি থানায় অরবিন্দন অভিযোগ জানালে পুলিস এসসি/এসটি প্রিভেনশন অ্যাক্টে মামলা নিয়ে অস্বীকার করে। শুধু হেনস্থার মামলা নথিভুক্ত করে থানা। পরে তামিল নাড়– কুরাবান পেজানকুদিনা মক্কল সঙ্গমের জেলা সচিব এস রবি কল্লভি পুলিসকে এসসি/এসটি অ্যাট্রোসিটি প্রিভেনশন অ্যাক্টে মামলা রুজু করতে নির্দেশ দেন।
সূত্র : জি নিউজ

No comments

Powered by Blogger.